ক্রাইম রিপোর্টার্স

সাংবাদিক আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ

সংবাদ প্রকাশের জেরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি।

জানা গেছে, মানহানির অভিযোগ এনে দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রতিবেদক আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর। গত সোমবার রাজধানীর শেরে-বাংলা নগর থানায় এ মামলাটি করা হয়। মামলায় গত ২রা মার্চ মানবজমিন এ প্রকাশিত একটি সংবাদে এমপি শিখরকে নিয়ে ইঙ্গিতপূর্বক তথ্য প্রকাশ করা হয়েছে বলে উল্লেখ করা হয়। তবে আল-আমিন জানিয়েছেন, গত ২রা মার্চ মানবজমিন এ প্রকাশিত খবরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বা অন্য কারও নাম উল্লেখ করা হয়নি।

ক্র্যাবের ভারপ্রাপ্ত সভাপতি মোরছালীন বাবলা ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, মিথ্যা মামলা দায়ের করে পেশাদার সাংবাদিককে হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়।

বিবৃতিতে ক্র্যাব নেতৃবৃন্দ বলেন, আল-আমিনের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে এমপির দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি উদ্দেশ্য প্রণোদিত। ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও আল-আমিনকে পুলিশি হয়রানি না করার দাবি জানিয়েছেন ক্র্যাব নেতৃবৃন্দ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেপ্তার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সদরঘাটে পা পিছলে পুলিশের এসআই’র মৃত্যু

ঢাকার সদরঘাটে টার্মিনালের পল্টুন থেকে পা পিছলে নদীতে পড়ে পুলিশের এক এসআই’র মৃত্যু হয়েছে। নিহত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!