ক্রাইম রিপোর্টার্স

সাংবাদিক আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ

সংবাদ প্রকাশের জেরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্র্যাব কার্যনির্বাহী কমিটি।

জানা গেছে, মানহানির অভিযোগ এনে দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রতিবেদক আল-আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর। গত সোমবার রাজধানীর শেরে-বাংলা নগর থানায় এ মামলাটি করা হয়। মামলায় গত ২রা মার্চ মানবজমিন এ প্রকাশিত একটি সংবাদে এমপি শিখরকে নিয়ে ইঙ্গিতপূর্বক তথ্য প্রকাশ করা হয়েছে বলে উল্লেখ করা হয়। তবে আল-আমিন জানিয়েছেন, গত ২রা মার্চ মানবজমিন এ প্রকাশিত খবরে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর বা অন্য কারও নাম উল্লেখ করা হয়নি।

ক্র্যাবের ভারপ্রাপ্ত সভাপতি মোরছালীন বাবলা ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, মিথ্যা মামলা দায়ের করে পেশাদার সাংবাদিককে হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়।

বিবৃতিতে ক্র্যাব নেতৃবৃন্দ বলেন, আল-আমিনের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে এমপির দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি উদ্দেশ্য প্রণোদিত। ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও আল-আমিনকে পুলিশি হয়রানি না করার দাবি জানিয়েছেন ক্র্যাব নেতৃবৃন্দ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ৫ সদস্য গ্রেপ্তার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ইয়াবা ও বিয়ারসহ পাচ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঢাকার কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ১৯,৬৪৫ পিস ইয়াবা ও ৭২০ ক্যান বিয়ারসহ ০৫ মাদক ব্যবসায়ী …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!