ঐতিহাসিক

কেরানীগঞ্জে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কেরানীগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার ৭ মার্চ সকাল ১১ টায় কেরানীগঞ্জ উপজেলা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল এসিল্যান্ড কামরুল হাসান সোহেল, দক্ষিন এসিল্যান্ড সানজিদা পারভীন, কেরানীগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহজাহান, তারানগর ইউনিয়ন চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক, জিনজিরা ইউনিয়ন চেয়ারম্যান সাকুর হোসেন সাকু, শাক্তা ইউনিয়ন চেয়ারম্যান সালাউদ্দিন লিটন সহ কেরানীগঞ্জের বিভিন্ন অফিসের প্রশাসনিক কর্মকর্তারা। এছাড়া বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

সভায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষনের ডকুমেন্টারি ভিডিও প্রদর্শিত হয়। এছাড়া বিভিন্ন স্কুল থেকে আগত ছোট ছোট বাচ্চারা বঙ্গবন্ধুর ভাষনটি অবিকল বক্তৃতা করে শোনান।।

শাহীন আহমেদ তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,

৭ ই মার্চ বাঙালি জাতির জীবনে একটি অন্যতম শ্রেষ্ঠদিন। ১৯৭১ সালের এই দিনে তৎকালীন রেসকোর্স (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) ময়দানে ইতিহাসের একজন মহানায়ক তার তর্জুনী উঁচিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

এ ভাষণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরীহ ও নিরস্ত্র বাঙালিকে সশস্ত্র মুক্তিযোদ্ধা হিসেবে প্রস্তুত করেছিলেন। ৭ মার্চের ভাষন শুধু একটি ভাষন না এটিই ছিলে আমাদের বাঙালী জাতির মুক্তির মূল মন্ত্র।

 

সভায় সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,জবির ৯৫ শিক্ষার্থী বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পুরষ্কারের জন্য মনোনীত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বইমেলার পর্দা নামলো আজ

বইমেলার পর্দা নামলো আজ , তবে শেষ দিনেও আশা পূরণ হয়নি প্রকাশকদের শিপংকর শীল: প্রকাশনা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!