Home / লাইফস্টাইল / নরসিংদীতে পুলিশ পরিচয়ে সৌদি প্রবাসীকে অপহরণ: আটক ৫, প্রবাসী উদ্ধার
প্রবাসীকে

নরসিংদীতে পুলিশ পরিচয়ে সৌদি প্রবাসীকে অপহরণ: আটক ৫, প্রবাসী উদ্ধার

হৃদয় এস সরকার, নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে শাহীন মিয়া (৪০) নামে এক সৌদি আরব প্রবাসীকে অপহরণের অভিযোগে অপহরণকারী চক্রের ৫ জনকে আটক ও অপহৃত প্রবাসীকে উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (৩ মার্চ) বিকেল ৪ টায় শহরের বানিয়াছল এলাকার তোফাজ্জল হোসেনের বাসা থেকে অপহৃত প্রবাসী শাহীন মিয়াকে উদ্ধার ও তাদের আটক করে পুলিশ।এর আগে রবিবার (২ মার্চ) রাত আনুমানিক ১১ টার দিকে ৭ থেকে ৮ জনের একটি ভুয়া ডিবি পুলিশের দল ঐ প্রবাসীকে তার বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর পরিদর্শক রুপণ কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো, নরসিংদী পৌর শহরের বানিয়াছল এলাকার মৃত. সুলতান মিয়ার ছেলে তোফাজ্জল হোসেন (৩৪) একই এলাকার মৃত. মতিউর রহমানের ছেলে রাসেল চৌধুরী (৩৫), মাধবদীর ভগিরথপুর এলাকার মৃত. আঃ মজিদ এর ছেলে সানোয়ার হোসেন (৪১), একই এলাকার মৃত. আঃ হালিম এর ছেলে মোশারফ মিয়া (৩৮) ও ব্রাহ্মনবাড়ীয়া নবীনগরের কুলাশিং এলাকার আঃ সালাম এর ছেলে রুবেল মিয়া (৩৪)। জেলা গোয়েন্দা পুলিশ জানায়, নরসিংদী জেলা শহরের শীলমান্দি গ্রামের রবিউল্লাহর ছেলে সৌদি আরব প্রবাসী শাহীন মিয়া।

তিনি ছুটিতে দেশে ঘুরতে আসেন নিজ বাড়িতে। রবিবার ২ মার্চ রাত আনুমানিক ১১ টার দিকে ৭ থেকে ৮ জনের একটি দল প্রবাসীর বাসায় হানা দেয়। এসময় অপহরণকারী চক্রের সদস্যরা নিজেদের গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে দরজা খুলতে বলে। পরে প্রবাসী শাহীন মিয়া দরজা খুলে দিলে ঘরে ঢুকে তারা তল্লাশির নামে শাহীন মিয়াকে জোড় করে তুলে উঠিয়ে নিয়ে যায় এবং সাথে দুটি মোবাইল ফোন সেটও নিয়ে যায়। পরবর্তীতে অপহরণকারী দলের সদস্যরা শাহীনকে মারধর করে। প্রবাসীর শাহীন মিয়ার কান্নার শব্দ শুনিয়ে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে তার পরিবারের কাছে।

পুলিশ আরো জানায়, এ ঘটনায় সোমবার ৩ মার্চ অপহৃত শাহিনের পরিবারের লোকজন নরসিংদী জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের কাছে মৌখিক ভাবে বিষয়টি জানায়। পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের উপপরিদর্শক নূরে আলম হোসাইন ও মোস্তাক আহম্মেদ এর দায়িত্বভার গ্রহণ করেন ।

এবং জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণকারী দলের অবস্থান সনাক্ত করে। পরে সোমাবার বিকেলে শহরের বানিয়াছল মহল্লার তোফাজ্জল হোসেনের বাড়িতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে অপহৃত প্রবাসী শাহীন মিয়াকে উদ্ধার করে ও ঘটনায় জড়িত ৫ জনকে আটক করে। এসময় অপহরণকারী ভুয়া ডিবি পরিচয়দান কারীদের কাছ থেকে প্রবাসী শাহীনের বাসা থেকে লুটকৃত ২ টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। এ ঘটনায় নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,শুধু হালাল খাদ্যাভাসের কা’রনে করোনা ভা’ইরাস থেকে নিরাপদে রয়েছে চীনা মু’সলিম’রা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

এবার কেরানীগঞ্জে বাড়ি ভাড়া মওকুফ করলেন এক বাড়িওয়ালা

করোনাভাইরাসের কারনে সারা দেশের সবকিছু বন্ধ থাকায় দারুন বিপাকে পরেছে মধ্যবিত্ত ও নিন্ম আয়ের মানুষেরা। ...

করোনা

দেশের ৯ জেলায়, রাজধানীর ১৮ এলাকায় করোনা

করোনাভাইরাসে (কভিড-১৯) শেষ খবর পাওয়া পর্যন্ত দেশের ৯ জেলায় সংক্রমণ ঘটেছে। এর মধ্যে শুধু ঢাকায় ...