অভিযান অব্যহত

বুড়িগঙ্গা দখল রোধে বিআইডব্লিউটিএ’র অভিযান অব্যহত ; গুঁড়িয়ে দেয়া হলো এমপি আসলামের পাওয়ার প্লান্ট

ঢাকার চারপাশের নদীগুলো দখল ও দূষনমুক্ত করার জন্য বিশেষ অভিযান অব্যহত রেখেছে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ। তারই ধারাবাহিকতায় তুরাগ নদীর পরে এবার বুড়িগঙ্গা নদীর দুই তীরের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করছে বিআইডব্লিউটিএ।

মঙ্গলবার বসিলা ব্রীজের দক্ষিন প্রান্ত কেরানীগঞ্জের চর ওয়াসপুরে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান হাকিম। বিআইডব্লিউটিএ যুগ্ন পরিচালক একেএম আরিফ উদ্দিন এসম উপস্থিত ছিলেন।

অভিযানে কেরানীগঞ্জের চরওয়াশপুরে অবস্থিত ঢাকা-১৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আসলামুল হকের মালিকানাধীন মাইয়া পাওয়ার প্লান্ট নামে একটি বিদ্যুৎ কেন্দ্রের প্রায় আধা কিলোমিটার সীমানাপ্রাচীর , তিনটি পাকাঘর ,১০টি অন্যান্য স্থাপনা সহ মোট ২৩টি অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয় দখলমুক্ত করা হয় প্রায় ৩ একর জমি। উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন সংসদ সদস্য আসলামুল হক। তিনি উচ্ছেদ কার্যক্রমের বিরোধিতা করেন। গণমাধ্যমকে তিনি জানান, বিদ্যুৎ কেন্দ্রটি বিআইডব্লিউটিএর অনুমতি নিয়েই করা হয়েছে। এটি বৈধ জায়গা তার। বিআইডব্লিউটিএর বিরুদ্ধে আদালতে যাবেন বলেন জানান তিনি।

বিআইডব্লিউটিএ যুগ্ন পরিচালক একেএম আরিফ উদ্দিন তার দাবীর প্রেক্ষিতে বলেন, এটি নদীর জায়গা। এখানে বেশ কয়েকটি বিধান অমান্য করা হয়েছে। এখানে নদীর জায়গা বালি দিয়ে ভরাট করে আইন অমান্য করা হয়েছে। এখানে তারা শুধু পাওয়ার প্লান্টের আবেদন করেছে। আবেদন আর অনুমতি এক জিনিস না।

একেএম আরিফ উদ্দিন আরো বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী জাতি ধর্ম বর্ন , ধনী গরিব নির্বিশেষে বৈষম্যহীনভাবে সবাইকেই নদীর অবৈধ দখল থেকে উচ্ছেদ করা হবে।

উল্লেখ্য গত বছর ২৯ শে জানুয়ারী থেকে এ পর্যন্ত ৬৮ কার্য দিবসে প্রায় ৭ হাজার স্থাপনা উচ্ছেদ করে ১৫০ একর নদীর জমি দখল মুক্ত করা হয়।

০৩ মার্চ ২০২০

নিউজ ঢাকা

আরো পড়ুন,নবীনদের বরণ করলো রাজশাহী কলেজ রিপোটার্স ইউনিটি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আপনি বেঁচে থাকলে অনেক কম টাকায় গরিব সেবা পাবে

গত ২৫ মে করোনায় আক্রান্ত হয়েছেন গনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী। শুরুর দিকে তার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!