বইমেলায় সুবর্ণ আইজ্যাক বারি’র ‘দ্য লাভ’

শাহিদা খান: অমর একুশে গ্রন্থমেলায় এসেছে সুবর্ণ আইজ্যাক বারি’র দ্য লাভ। বইটি পাওয়া যাচ্ছে নালন্দা প্রকাশনীতে। বলে রাখা ভালো সুবর্ণের বয়স মাত্র ৮ বছর। সুবর্ণ ২০১২ সালের ৯ এপ্রিল জন্মগ্রহণ করে। সুবর্ণ বাংলাদেশী হলেও তার জন্ম অ্যামেরিকা তে। দ্য লাভ বইটি লিখা হয়েছে মূলত সন্ত্রাসবিহীন বিশ্ব গঠনে মুসলিম শিশুর (সুবর্ণ আইজ্যাক) সংগ্রাম ।

 

ইমামের সাথে একটি ঘটনার কারণে ৪ বছর বয়সী সুবর্ণ আইজ্যাক রাষ্ট্রপতি ওবামার সাথে সাক্ষাত করতে অস্বীকৃতি জানিয়ে শুরু হয় এই ঘটনাটি। একজন ইমাম ৪ জুলাই আমেরিকার জন্য প্রার্থনা করতে অস্বীকার করেছিলেন, তখনই সুবর্ণ বুঝতে পারে যে একজন মুসলিম শিশু হিসাবে তার পক্ষে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করা নৈতিকভাবে উপযুক্ত হবে না। সুবর্ণ ঠিক করে ইমামের আচরণ সংশোধন করতে সক্ষম হলে তিনি বারাক ওবামার সাথে সাক্ষাৎ করবে। “দ্য লাভ” পরিবারের সদস্য হিসেবে তারাই পরিচিতি লাভ করবে যারা সুবর্ণ আইজ্যাকের সন্ত্রাসবিহীন একটি বিশ্ব গঠনের প্রয়াসকে সক্রিয়ভাবে সমর্থন করবে। এই কাহিনিটি দুটি ভাগে বিভক্ত করা হয়েছে। প্রথমটি হল চার বছর বয়সের শিশু তার মায়ের সাথে লড়াই করে অমুসলিমদের নিয়ে তার ধারণা পরিবর্তনের জন্য। আর দ্বিতীয় টি হল ইমামদের সাথে তার লড়াই।

দ্য লাভ একটি সত্য গল্পের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। প্রথমটি হল আমি মুসলিম এবং আমি আমেরিকা ভালোবাসি। দ্বিতীয় টি হল আমি ক্রিসমাস ভালবাসি। বইটি দুটি ভার্সন বাংলা এবং ইংলিশে পাওয়া যাচ্ছে। বইমেলায় ২৬ নম্বর প্যাভিলিয়ন নালন্দা থেকে বইটি সংগ্রহ করতে পারবেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে অবৈধ পানির কারখানার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভূমিদস্যু

কেরানীগঞ্জে নৌকার নির্বাচন করবেন চিহ্নিত ভূমিদস্যু !!

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনেক বিতর্কিত ব্যাক্তি নৌকার প্রার্থী হয়েছে বলে অভিযোগ রয়েছে। ঢাকার …

error: Content is protected !!