যৌনপল্লীর

দৌলতদিয়া যৌনপল্লীর ৩য় বারের মত জানাজা অনুষ্ঠিত

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ শনিবার দুপুরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীর তৃতীয় বাসিন্দা হিসেবে নিলু পারভীনকে জানাজাসহ শরীয়া অনুযায়ী দাফন স¤পন্ন করা হয়েছে।

এর আগে শনিবার দিনগত মধ্যরাতে হৃদরোগে আক্রন্ত হয়ে তার মৃত্যু হয়। এর আগে গত ২ ফেব্রুয়ারী গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমানের উদ্যোগে দৌলতদিয়া যৌনপল্লী বাসিন্দা হামিদা বেগমের শরীয়া মোতাবেক দাফন অনুষ্ঠিত হয়।

জানা যায়, দেশের বৃহত্তম যৌনপল্লী রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া। এখানে প্রায় ২ থেকে আড়াই হাজার বাসিন্দার বসবাস। দীর্ঘদিন ধরে কোন যৌনকর্মীর মৃত্যু হলে কোন ইমাম জানাজা পড়াতে রাজি হতো না। যে কারণে তাদের মৃতদেহ নদীতে ডুবিয়ে দেয়া হতো। মৃত যৌনকর্মীদের মাটি চাপা দেওয়া হতো।

আর এ রেওয়াজ ভেঙ্গে চলতি মাসের ২ ফেব্রুয়ারী প্রথম কোন যৌনকর্মীর জানাযা পড়ানোর মাধ্যমে নতুন দৃষ্টান্ত স্থাপন করেন গোয়ালন্দ ঘাট থানার ওসি। শনিবার দুপুর ২টায় অনুষ্ঠিত যৌনকর্মীর জানাজায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরীফ উজ জামান, গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান, ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল তায়াবীর, স্থানীয় ইউপি সদস্য আ. জলিল ফকীর প্রমুখ।

গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান বলেন, ‘একজন মৃত ব্যাক্তির পাপ-পূন্যের বিচার করবেন আল্লাহুতায়ালা। মুসলিম ধর্মালম্বী ব্যাক্তির মৃত্যু হলে তার জানাজাসহ দাফন করা স্থানীয়দের দায়িত্ব। যে দায়িত্ব এতদিন এড়িয়ে যাওয়া হতো।

এ বিষয়ে অনেক বড় বড় আলেম ইতিমধ্যে ফতোয়া দিয়েছেন। তাই আমি গোয়ালন্দ ঘাট থানা মসজিদের ইমামকে দিয়ে জানাজা আদায় করে শরীয় অনুযায়ী মৃত ব্যাক্তির দাফন সম্পন্ন করেছি।’ এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

নিউজ ঢাকা

আরো পড়ুন,বিশ্বজুড়ে এখন অচল ইয়াহু

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে করোনার গণটিকা নিশ্চিতে পরিকল্পনা সভা অনুষ্ঠিত

ত্রিশাল (উপজেলা) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে ইউনিয়ন পর্যায়ে কোভিড ১৯ টিকাদান কর্মসূচি সফলভাবে উদযাপনের লক্ষ্যে সকালে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!