ঢাকা জেলা ছাত্রলীগ এর সফলতার গল্প

ঢাকা জেলা ছাত্রলীগ এর সফলতার গল্প

ঢাকা জেলা ছাত্রলীগ, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের একটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট।বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি কর্মকান্ড বাস্তবায়নে সদা প্রত্যয়ী সংগঠনটির নেতৃবৃন্দ।

কেরানীগঞ্জ,সাভার,দোহার,ধামরাই,আশুলিয়া, নবাবগঞ্জ,দোহার ছাড়াও অনেকগুলো কলেজ-বিশ্ববিদ্যালয় নিয়ে গঠিত বর্তমান ঢাকা জেলা ছাত্রলীগের কমিটি গঠিত হবার পরপরই সাংগঠনিক কর্মকান্ড গতিশীলতা লাভ করে। ২০০২ সালের পর সফল এবং একমাত্র পুর্নাঙ্গ কমিটি হিসেবে বর্তমান ঢাকা জেলা ছাত্রলীগ, সাবেক সব কৃতী ছাত্রলীগ নেতা-কর্মীর ভূয়সী প্রশংসায় ভাসছেন।

বর্তমান এই কমিটির এতো জনপ্রিয়তার কারন অনুসন্ধান করে জানা যায়, কমিটি গঠনের পর থেকে এ পর্যন্ত যতোগুলো সাংগঠনিক কর্মকান্ড হয়েছে প্রায় সকল কার্যক্রমেই ঢাকা জেলা ছাত্রলীগ সগৌরবে অংশগ্রহন করেছে। বঙ্গবন্ধুর জন্ম ও শাহাদাত বার্ষিকী, স্বদেশ প্রত্যাবর্তন, মুজিব নগর দিবস সহ দলীয় সভানেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন, কারা মুক্তি দিবস এবং জাতীয় ও আন্তর্জাতিক যেসব উৎসব ও অনুষ্ঠান উদযাপনের ব্যাপারে কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা থাকে সকল কর্মকান্ড সফলভাবে পালন করে আসছে ঢাকা জেলা ছাত্রলীগের ইমু-রাজীবের নেতৃতাবাধীন কমিটি।

খোঁজ নিয়ে জানা যায় কমিটি গঠন থেকে শুরু করে অদ্যাবধি ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদক এর ব্যাক্তিগত কোনো স্ক্যান্ডাল পাওয়া যায়নি। তাছাড়া, সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদক এর প্রতি রয়েছে শতভাগ আস্থা।

বর্তমান কমিটির সহ-সভাপতি এইচ.এম রুবেল,ও সাংস্কৃতিক সম্পাদক নুরুল ইসলাম রানার সাথে কথা বললে তারা দু’জনেই প্রায় অভিন্ন বক্তব্য প্রদান করে বলেন- আমরা এমন দু’জন সাংগঠনিক নেতা পেয়েছি যারা সত্যিকার অর্থেই জাতির জনকের হাতে গড়া সংঠনের গৌরব,ঐতিহ্য ধরে রাখতে সদা সচেষ্ট থাকে।

সাংগঠনিক অবস্থা, কমিটি গঠন, কর্মী সংগ্রহ ইত্যাদী বিষয়ে মনির হোসেন রাজীব, যিনি ঢাকা জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক, তাঁর সাথে নিউজ ঢাকা ২৪ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, ইতোমধ্যে তারা বিভিন্ন থানা ও কলেজ,বিশ্ববিদ্যালয় কমিটি সহ ১১ টি পুর্নাঙ্গ কমিটি গঠন করতে সক্ষম হয়েছে। কিছু প্রক্রিয়াধীন আছে। পর্যাপ্ত সময় ও কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশ এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা পেলে আগামী নির্বাচনের আগেই আমরা ঢাকা জেলা ছাত্রলীগের অন্তর্গত ইউনিট গুলোতে শতভাগ পুর্নাঙ্গ কমিটি গঠন করতে পারবো।

তিনি আরও বলেন যতোদিন এই গুরুত্বপূর্ণ দায়িত্ব আমাদের কাঁধে থাকবে, কথা দিচ্ছি ঢাকা জেলা ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মীকে সংগে নিয়ে কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশক্রমে জাতির জনকের আদর্শে, দেশরত্ন, বিদ্যানন্দিনী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত,স্বনির্ভর,সোনার বাংলা বিনির্মাণে শরীরে শেষ রক্তবিন্দু প্রবাহিত থাকা অব্ধি কাজ করে যাবো।

জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের সাথে বর্তমান কমিটি প্রসঙ্গে মূল্যায়ন করতে বললে, প্রায় বেশীরভাগ নেতা-কর্মীই তাদের সফলতায় উচ্ছাস প্রকাশ করে আগামী নির্বাচনে তাদের মেধা ও যোগ্যতার প্রয়োগ করে সফল কর্মকান্ডের গতিধারা বজায় রাখারর প্রত্যাশা করেন।

নিজিস্ব প্রতেবেদক।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ডিজিটাল কেরানীগঞ্জ গড়তে দক্ষিন কেরানীগঞ্জ থানা আওয়ামীলীগ অগ্রনী ভূমিকা পালন করবে

এক সময় কেরানীগঞ্জ ছিলো বাত্তির নিচে অন্ধকার। ২০০৮ সালে নির্বাচনে নসরুল হামিদ বিপু কেরানীগঞ্জ থেকে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!