প্রতারনা

কেরানীগঞ্জে ফিল্টার পানির নামের প্রতারনা !!

কেরানীগঞ্জে ফিল্টার পানির নামে প্রতারনা করছে এক শ্রেনীর প্রতারক পানি ব্যবসায়ীরা। কেরানীগঞ্জের অনেক পানি কারখানার পানি কেরানীগঞ্জ সহ রাজধানী ঢাকার বিভিন্ন দোকান, অফিসে মার্কেটে ফিল্টার পানি নামে বিক্রি হচ্ছে।

ব্যাক্তিগত উদ্দ্যেগে কেরানীগঞ্জে গড়ে উঠেছে অনেক ফিল্টার পানির কারখানা। কোন ধরনের ফিল্টারকরন ছাড়াই অধিকাংশ কারখানাতে সরাসরি গভীর নলকূপ থেকে পানি উঠিয়ে বোতলে ভরে মিনারেল ওয়াটার বলে  স্বাপ্লাই দিচ্ছে অসাধু ব্যাবসায়ীরা।

খোজ নিয়ে জানা যায়, প্রশাসন ও স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে কোন প্রকার বৈধ কাগজপত্র ছাড়াই প্রকাশ্যেই চলছে এ ব্যবসা। কেরানীগঞ্জের আগানগর, মডেল টাউন, চুনকুটিয়া ও হাসনাবাদ এলাকায় গড়ে উঠেছে বেশ কিছু অবৈধ পানির কারখানা।

সরেজমিন কয়েকটি পানির কারখানায় গিয়ে দেখা যায়। মটরের সাহায্যে মাটির গভীর থেকে পানি উঠিয়ে ফিল্টারিং ছাড়াই সরাসরি বোতলজাত করা হচ্ছে। কোন কারখানাতেই পানি ফিল্টার করার সয়ংক্রিয় যন্ত্র নেই। বোতলের মুখে সিল ও তারাই করে। প্রতিটি কারখানার পরিবেশ ই খুবই অস্বাস্থ্যকর। কেউ একবার এ সকল কারখানায় গেলে এই পানি খাবার কথা চিন্তাও করবে না। অস্বাস্থ্যকর পরিবেশে পানি বোতলজাত করার কারনে পানিবাহিত বিভিন্ন রোগ ছড়িয়ে পরতে পারে যে কোন সময়।

আমবাগিচার বাসিন্দা মোকসেদ জানান, আমবাগিচায় বেশ কয়েকটি পানির কারখানা রয়েছে । কোনটির ই কাগজপত্র নেই । প্রশাসন ও স্থানীয় প্রভাবশালীদের মাসোয়ারা দিয়ে চলছে এই সব কারখানা। এতে প্রতারিত হচ্ছে জনগন আর আঙুল ফুলে কলাগাছ হচ্ছে এক শ্রেনীর অসাধু ব্যাবসায়ীরা।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ বলেন, এ সকল ব্যাবসায়ীরা একসাথে ২টি অপরাধ করছে, প্রথমে মূলত গ্রাহকদের ফিল্টার করে পানি না দিয়ে প্রতারনা করছে । অন্য দিকে অনিরাপদ পানি দেওয়ার কারনে অনেককে নানাবিধ পানিবাহী রোগের দিকে ঠেলে দিচ্ছে। বিষয়টি আমার জানা ছিলো না। আজকে জানলাম দ্রæত এ সকল কারখানা বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।

নিউজ ঢাকা

আরো পড়ুন,নাটোরের বাগাতিপাড়ায় শিক্ষা উপবৃত্তির চেক বিতারণ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ স্বেচ্ছাসেবক গ্রুপের সমন্বয় কমিটি গঠিত

কেরানীগঞ্জের সামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করা অন্যতম সামাজিক সংগঠন কেরানীগঞ্জ স্বেচ্ছাসেবক গ্রুপের কাজে আরও …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!