আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণে থেকেও দলীয় নেতা কর্মীরা নির্যাতন এর শিকার হচ্ছে

আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণে থেকেও দলীয় নেতা কর্মীরা নির্যাতন এর শিকার হচ্ছে

পল্লী বিদ্যুতের হাজার হাজার কর্মচারী আওয়ামী লীগ এর পক্ষ হয়ে কাজ করছে। কিন্তু বাংলাদেশ পল্লীবিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ এর হয়ে কাজ করাটা তাদের জন্যে কাল হয়ে দাঁড়িয়েছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর অধীনে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৩০ হাজার কর্মচারী  তাদের শ্রমিক সংগঠনটি গত পাঁচ বছর যাবৎ আওয়ামীলীগ অঙ্গসংগঠন হিসাবে কাজ করে চলছে। বিভিন্ন সময় জাতীয় শ্রমিক লীগ সহ আওয়ামী লীগ এর সকল কর্মকান্ডে কার্যকর ভুমিকা পালন করে আসছে তারা।
বাংলাদেশ আওয়ামী লীগ এর শ্রম ও জনশক্তি বিভাগীয় সম্পাদক জনাব হাবিবুর রহমান সিরাজ ও জাতীয় শ্রমিক লীগ এর সভাপতি জনাব আলহাজ শুক্কুর মাহমুদের নিকট হতে জানা যায়,র এই সংগঠনটি জাতীয় শ্রমীক লীগ এর অন্তর্ভুক্ত হয়েছে গত ২/৩/২০১৫ ইং।

তার পরেও উক্ত প্রতিষ্ঠানের বর্তমান চেয়ারম্যানের নেতৃত্বে কিছু উর্ধত্বন কর্তৃপক্ষ ঐ সকল কর্মচারীদের উপর নানামুখী নির্যাতন চালিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগকে সমর্থনকারী এই সংগঠনের কর্মচারীদের বদলী, সাময়িক বরখাস্ত, চাকুরীচুত্য সহ বেতন বন্ধ করে রেখেছে প্রায় ৩০০(তিন শত) জনকে।

পল্লীবিদ্যুত শ্রমিক কর্মচারী লীগ এর মুখপাত্র জনাব তরিকুল ইসলাম বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে আমরা এক শোক সভার আয়জন করেছিলাম । তার পরেই আমাদের বিরুদ্ধে শাস্তী মূলক বদলী করে।

গত ৭/৩/২০১৫ ইং প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক জনসভায় উপস্থিত থাকার অপরাধে আমাদের একজন নেতা মোঃ হাসিনুর রহমানকে মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ কতৃপক্ষ স্বারক নং ২৭.১২.৫৯৭৪.৫৪৩.১০.৭০২.১৫-১২৮ মোতাবেক কারন দর্শায় এবং পরবর্তীতে তাকে পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতিতে বদলী করে।

আমরা আওয়ামীলীগ এর সাংগঠনিক কর্মকান্ডে অংশগ্রহন করাই আমাদের অপরাধ।

কতৃপক্ষের এমন আওয়ামী বিরোধী আচরনের কারন জানতে চাইলে সংগঠনের আরেক নেতা জনাব রেজাউল করিম বলেন, পল্লীবিদ্যুতের বেশির ভাগ কর্মকর্তারাই জামাত শিবিরের তাই এমন টা করে।

তিনি আরো বলেন,পবিস ব্যবস্থাপনা পরিচালক জনবা খালিদ হোসেন লক্ষিপুর জেলার সদর উপজেলার ৪ নং চর রুহিতা ইউনিয়নের রাজাকার কমান্ডার শফিকের পুত্র এবং পরিচালক মানব সম্পদ জনাব দহিদুল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র শিবির নেতা।
জি.এম মুন্সীগঞ্জ মাহবুবুর রহমান জামাতের সাবেক সেক্রেটারি রাজাকার আলী আহসান মুজাহিদের ভাতিজা,
জি.এম টাঙ্গাইল মোখলেছ গনি সাবেক জামাত নেতা।

ঢাকা পল্লী বিদ্যুৎ স‌মি‌তি ৪ এর জিএম র‌বিউল ইসলাম একজন মু‌খোশধারী জামাতের লোক । তার প্রমান ২ ফেব্রুয়ারী কেরানীগঞ্জ গনহত্যা দিবস পা‌লিত হয় সেখা‌নে সর্বস্ত‌রের মানুষ সহ সকল সরকারী, বেসরকারী শিক্ষা প্র‌তিষ্ঠান ও অন্যান্য পেশাজীবি মানুষ স্মৃ‌তি সৌ‌ধে ফুল দি‌য়ে শ্রদ্ধা নি‌বেদন কর‌তে আসেন, কিন্তু মাত্র ক‌য়েকশত গজ দূ‌রেই ঢাকা ৪ এর সদর দপ্তর থাকা স‌ত্তেও তি‌নি স্মৃ‌তি সৌ‌ধে যান নি । ক‌য়েক‌টি জাতীয় প্র‌ত্রিকায় তার খবর ছাপা হ‌য়ে‌ছি‌লো।
শুধু তাই নয় বর্তমান সরকা‌রের প্র‌তিশ্রু‌তি ২০২১সা‌লে ঘ‌রে ঘ‌রে বিদ্যুৎ পৌ‌ছে দেওয়া সেই ল‌ক্ষ্যে কাজ ক‌রে যা‌চ্ছেন সরকার কিন্তু দু:‌খের বিষয় সরকার‌কে বেকায়দায় ফেলা‌লোর জন্য বিআরই‌বির মু‌খোরধারী রাজাকার কর্মকর্তারা ২০১৮ সা‌লে ঘ‌রে ঘ‌রে বিদ্যুৎ পৌ‌ছে দেওয়ার নাম ক‌রে সারা দে‌শে অনিয়ম ও দূনী‌র্তির আকড়া তৈরী ক‌রে সাধারন মানু‌ষের কাছ থে‌কে লক্ষ লক্ষ টাকা লোট কর‌ছে।
বাংলাদেশ পল্লীবিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ এর এমন অবস্থা সম্পর্কে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সভাপতি ও জাতীয় শ্রমিক লীগ এর সহ সভাপতি জনাব জহির উদ্দিন চৌধুরী বলেন, আমিও বিষয়টি সমাধানে বি.আর.ই.বি চেয়ারম্যান মহদ্বয়কে একাধিক বার চেষ্টা করেছি কিন্ত তিনি কোনপ্রকার গুরুত্বই দেননি। বি.আর.ই.বি চেয়ারম্যানের বক্তব্য জানার জন্যে তাঁর ০১৭৬৯৪০০০০০ এই নম্বরে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যার্থ হতে হয়েছে।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জাতির পিতা বঙ্গবন্ধু

নোয়াখালীতে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে এক মাসের বৃক্ষরোপণ কর্মসূচি

নোয়াখালী সোনাইমুড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আতাউর রহমান ভূঁইয়া স্কুল এন্ড …

Leave a Reply

Your email address will not be published.