পর্যটন শিল্পের উন্নয়নের উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের কমিটি ঘোষণা

পর্যটন শিল্পের উন্নয়নের উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের কমিটি ঘোষণা

বাংলাদেশ এখন জনপ্রিয় হয়ে উঠছে পর্যটন শিল্প। যার ফলে দেখা যাচ্ছে শুধু আমাদের দেশেই নয় বিশ্বের যে কোন দেশে অামাদের পর্যটন শিল্পের নাম ছড়িয়ে অাছে।

আর তারই ধারাবাহিকতায় পর্যটন শিল্পের নতুন কমিটি ঘোষণা করলো উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের কমিটি। আজ মঙ্গলবার ক্লাবটির বৈঠক শেষে ক্লাবের উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে কমিটির নাম ঘোষণা করা হয়।

উপদেষ্টা মন্ডলী জানান, ‘ক্লাবটির সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন মো: সাইফুল্লাহ রাব্বী। জয় সরকার সাধারণ সম্পাদক ও জান্নাতুল আকমাম ইমু যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করবেন।

এছাড়া জাহিদ আবেদিনকে ক্লাবটির রংপুর বিভাগের বিভাগীয় প্রধান করে মোট ৩১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। রাজশাহী বিভাগীয় প্রধানের নাম ও ১৭ টি জেলা প্রতিনিধিদের নাম পরে ঘোষণা করা হবে।

’ সাইফুল্লাহ রাব্বী, সভাপতি জাহিদ আবেদিন, রংপুর বিভাগীয় প্রধানজয় সরকার, সাধারণ সম্পাদক জান্নাতুল আকমাম ইমু, যুগ্ম সম্পাদক ক্লাবের কার্যক্রম ও উদ্দেশ্য সম্পর্কে জানা যায়, উত্তরবঙ্গ টুরিস্ট ক্লাবের আওতায় রাজশাহী ও রংপুর বিভাগের মোট ১৬ টি জেলার সাথে টাঙ্গাইল জেলায় পর্যটন বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম, উক্তজেলাগুলোর আওয়তায় বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে ঐক্য সৃষ্টির মাধ্যমে পর্যটন প্রচারণা, পর্যটন সম্পদ রক্ষনাবেক্ষণ, পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, সাংবাদিক, সংগঠন, ট্যুর অপারেটর ও বিভিন্ন সংস্থার সম্মিলিত অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ পর্যটন উন্নয়নে কাজ করবে এই ক্লাবটি।

কারা মূলত এই ক্লাবের সদস্য হতে পারবেন এই সম্পর্কে উপদেষ্টা মন্ডলী বলেন, ‘রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ টি জেলার সাথে টাঙ্গাইল জেলার ছাত্র-ছাত্রী যারা দেশের ও দেশের বাহিরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত বা পড়া শেষ, কলেজ ও স্কুল ছাত্র-ছাত্রী।

এছাড়া পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, পর্যটন সাংবাদিক ও অন্যান্য সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সকল শ্রেণীর নাগরিক এই ক্লাবের সদস্য হতে পারবেন।’

ক্লাবটির সভাপতি সাইফুল্লাহ রাব্বী ঢাকা সংবাদ মাধ্যমকে জানান, ‘প্রাথমিক পর্যায়ে আমরা উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলার পর্যটন প্রসার ও প্রচারণা এবং স্থাপনাগুলোকে তুলে ধরার চেষ্টা করবো তারপর দেশের অন্যান্য জেলার পর্যটন প্রচারে কাজ করবো।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দক্ষিণ সিটি করপোরেশনের চাঁদাবাজির প্রতিবাদে অবস্থান ও বিক্ষোভ

রাজধানীর যাত্রাবাড়ী আড়তে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের চাঁদাবাজির প্রতিবাদে অবস্থান কর্মসূচি এবং বিক্ষোভ করেছেন শ্রমিকেরা। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!