নতুন বাস সার্ভিস

জবি-কুমিল্লা রুটে নতুন বাস সার্ভিস চালু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উদ্ধোধন করা হয়েছে জবি টু কুমিল্লা নতুন বাস সার্ভিস ৷ সোমবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত বাস দিয়ে নতুন এই রুটের শুভ উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

প্রতিদিন প্রায় ২০০ কিলোমিটার পাড়ি দিয়ে শিক্ষার্থীদের নিয়ে আসা যাওয়া করবে জবি টু কুমিল্লা রুটের গোমতী নামের এই বাসটি।

বাসটি প্রতিদিন কুমিল্লা থেকে সকাল ৬ টায় জবির উদ্দেশ্য ছেড়ে আসবে এবং জবি ক্যাম্পাস থেকে বিকাল ৩ঃ৩০ মিনিটে কুমিল্লার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এ বিষয়ে জবিস্থ কুমিল্লা জেলা ছাত্রকল্যাণ এর সভাপতি সাজ্জাদ হোসেন ইহসান বলেন, নতুন চালু হওয়া এই বাস সার্ভিসের মাধ্যমে কুমিল্লা জেলার ১৭টি উপজেলাসহ আশেপাশের কয়েকটি জেলার শিক্ষার্থীরা এর সুফল ভোগ করবে। আর নিয়মিত বাস চলাচলের ফলে অসচ্ছল শিক্ষার্থীরা খুব সহজেই যাতায়াত করে ক্লাস করতে পারবে।

 

 

 

 

নতুন এই বাস সার্ভিসের বিষয়ে জবি পরিবহন প্রশাসক আব্দুল্লাহ্ আল মাসুদ বলেন, ‘পূর্বের পরিকল্পনার অংশ হিসেবে কুমিল্লা পর্যন্ত পরীক্ষামূলকভাবে বাস চালু করা হয়েছে। এতে করে কুমিল্লাসহ আশেপাশের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের কষ্ট কিছুটা লাঘব হবে।

কিছুদিনের মধ্যেই আরেকটি দূরবর্তী রুটে জবি-মানিকগঞ্জ (সিংগাইর) বাস চালু করার পরিকল্পনা রয়েছে। দূরবর্তী রুটে বাস চলাচল বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘কুমিল্লার মতো দূরবর্তী রুটে বাস চালু করা হয়েছে প্রাথমিক ভাবে পর্যবেক্ষণ করার জন্য। এর ফলাফল ভালো হলে পরবর্তীতে অন্যান্য দূরবর্তী রুটে বাস চালু করার পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে একটি দ্বিতল বাস কেনা হয়েছে এবং ভবিষ্যতে আরো দ্বিতল বাস কেনার পরিকল্পনা রয়েছে।

বাসটি উদ্বোধনের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, পরিবহন প্রশাসক জনাব আব্দুল্লাহ্-আল-মাসুদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারন সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা সমিতির সভাপতি, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,জবিতে তিন দিনব্যাপি ‘আমাদের সিনেমা’ শীর্ষক চলচ্চিত্র উৎসব

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১০ বছর আগের পুলিশ আর বর্তমান সময়ের পুলিশের মধ্যে পরিবর্তন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!