কচুরিপানা কেড়ে নিলো প্রায় অর্ধশতাধিক প্রান

কচুরিপানা এবং স্রোত কেড়ে নিলো প্রায় অর্ধশতাধিক প্রান

সোমবার রাত সাড়ে ১১টার দিকে বুড়িগঙ্গায় ট্রলার ডুবির ঘটনায় কচুরিপানা এর কারনে প্রায় শতাধিক যাত্রী নিখোজ। এতে প্রায় অন্তত পঞ্চাশ জনের মৃত্যুর সম্ভাবনা রয়েছে।

ট্রলারে প্রায় ১৫০ জনের বেশি যাত্রী ছিলো।মাঝ নদীতে ট্রলারটি আসলে বালুর জাহাজের সাথে ধাক্কা লেগে ডুবে যায় যাত্রীবাহী ট্রলারটি। ট্রলারে মহিলা যাত্রীর সংখ্যা বেশি ছিলো।

স্থানীয়দের সহযোগীতায় ট্রলার ডুবির পর  প্রায় ৪০-৫০ জন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিরা এখোনো নিখোজ রয়েছে। ট্রলারের যাত্রী  আ: রহমানের সাথে কথা বলে জানা যায়, অতিরিক্ত যাত্রী বোঝাই করার কারনে এবং ট্রলার চালকের অসতর্কতার কারনে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটি মাঝ নদীতে আসার পর বিপরীত থেকে আসা বালুবাহী একটা জাহাজের সাথে ধাক্কা লাগে এবং ট্রলারটি ডুবে যায়।

ট্রলারের আরেক যাত্রী অর্জুনের সাথে কথা বলে জানা যায়,  ট্রলারের মাঝি ধারনা করেছিল  বিপরীত দিক থেকে আসা একটি বালুর জাহাজের আগে পার হতে পারবে। কিন্তু অতিরিক্ত স্রোতের কারনে আসতে পারে নাই।  জাহাজের সাথে ধাক্কা লেগে ডুবে যায় ট্রলারটি। নদীতে কচুরিপানা বেশি থাকায় এবং অতিরিক্ত স্রোত থাকায় অনেকেই সাতরাতে পারছিলো না। মনে হয় প্রায় ৫০ ৬০ জন মারা গেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রলারের আনুমানিক ১৫০ জন যাত্রীর মধ্যে ৫০ ৬০ জন পারে উঠতে পরেছে। বাকিরা নিখোজ রয়েছে। তাদের উদ্ধারের ততপরতা চলছে।

 

জাহীদুল ইসলাম।
নিউজ ঢাকা ২৪ ডটকম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নজরুলের জীবনের মতো নজরুলিয়ানদেরও সঠিক মূল্যায়ন হয়ত হবে না

  নিজ ঘরেই পরবাসি’ এই কথাটার বাস্তব উদাহরণ হতে পারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম …

17 comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!