ভারত

আবার ভারত ! এই তো সুযোগ । ধরে দিবানি ।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭ এরর সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হচ্ছে সেই ভারত !! গত বিশ্বকাপের কোয়াটার ফাইনালে বিতর্কিত আউট ও আম্পায়ারিং এর দরুণ বাংলাদেশের বাদ পরে যাওয়ার নায়ক ভারত ভূত । আইসিসি ও বিশ্ব ক্রিকেটে সমালোচিত ক্রিকেট স্বৈরশাসক ভারত  এবারো আমাদের মুখোমুখি ।

ভারতআজ ওভালে বি গ্রুপের প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফিকা ও ভারতের মধ্যকার ম্যাচে ৮ উইকেটে জয়ী ভারত। বিশাল এই জয়ের সুবাদে ইন্ডিয়া তাঁর আগ্রসী শ্বাস যেন বাংলাদেশের দিকেই ছুড়ে দিচ্ছে। আগামী ১৪ ও ১৫ তারিখ দুটি সেমিফাইনালের ২য় টিতে নিজেদের গ্রুপে রানারস আপ  বাংলাদেশ খেলছে বি গ্রুপের চ্যাম্পিয়ন এর সাথে। এদিকে পয়েন্ট টেবিলে ২ ম্যাচ খেলে বি গ্রুপের সবার পয়েন্ট সমান হলেও রান র‍্যাটে এগিয়েছিল ভারত। এই ম্যাচ জিতলেই ভারত রান রেটে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাচ্ছে। কেননা বি গ্রুপের ২য় সেমিফাইনালে খেলতে যাওয়া শ্রীলংকা ও পাকিস্তানের রান রেট মাইনাসে। সেখানে ভারত প্রায় ১.২।

আজকের ম্যাচে দক্ষিণ আফ্রিকার জুজু বৃত্তির সুবাদে প্রতিপক্ষকে ১৯১ রানে  অল আউট করতে সক্ষম হয় ভারত। ম্যাচ জিতে ভারতের রান রেট আরো বেড়ে আগাচ্ছে। অন্যদিকে কালকের ম্যাচে শ্রীলঙ্কা ও পাকিস্থান খুব বড় ব্যবধানে না জিতলে বা বৃষ্টিতে ম্যাচ পরিত্যাক্ত হলে যে দলই সেমিফাইনালে যাক ভারত গ্রুপ চ্যাম্পিয়ন থাকছেই। সেমিফাইনালে খুব বিশাল ব্যবধানে হারানোর ইতিহাস এই দুই দলের নেই।

অর্থাৎ ২য় স্মিফাইনালে খুব বেশি অপ্রত্যাশিত রেজাল্ট না হলে ইন্ডিয়া আমাদের প্রতিপক্ষ। বাংলাদেশের ক্রিকেটে এই মুক্ষোম শত্রুর মুখোমুখি হচ্ছি ১৫ জুন বাংলাদেশ বেলা সাড়ে তিনটায়। বাংলাদেশ ভারতের এই ম্যাচ নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। ভারত প্রতিপক্ষ হওয়ায় মিশ্র প্রতিক্রিয়ায় ফেটে পড়ছে বাংলাদেশী ক্রিকেট প্রেমীরা।

“আবার ভারতের সাথে খেলা ? এবারো নিশ্চিত কাটি করবে ভারত ”  সামিহা নাজমীন নামের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীর এমন স্ট্যাটাসে প্রতিবাদে ফেটে পড়ছেন অনেকে।অনেকে সস্থির নিশ্বাস ফেলছেন এই বলে যে বারবার ঘুঘু ধান খেয়ে যাবে তাই হয় নাকি ? এবার ক্রিকেট বিশ্ব ভারতের এহেনো কর্মকাণ্ড নিয়ে সচেতন ও সোচ্চার হবে।

আবার ভারত। এই তো সুযোগ । ধরে দিবানি। মাশরাফির সেই ধরে দেওয়ার স্বংকল্পে সুর মিলিয়ে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমির হোসেনের স্ট্যাটাসে মেতে ওঠে হাজারো বাংলাদেশী ক্রিকেট প্রেমী।এবার সেই দুঃস্বপ্নের জাবাব দিতে মুখিয়ে আছে বাংলাদেশ ক্রিকেট টিম ও ১৭ কোটি বাংলাদেশী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নজরুলের জীবনের মতো নজরুলিয়ানদেরও সঠিক মূল্যায়ন হয়ত হবে না

  নিজ ঘরেই পরবাসি’ এই কথাটার বাস্তব উদাহরণ হতে পারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম …

25 comments

  1. আরিফ খান

    ইনশাআল্লাহ্, আমাদের সৈনিকেরা এবার ফাইনাল খেলবে..

  2. Excellent weblog here! Additionally your web site so much up fast!
    What host are you the usage of? Can I am getting your associate link in your host?
    I desire my website loaded up as quickly as yours lol

  3. Do you mind if I quote a few of your posts as long as I provide credit and sources back to your blog? My blog is in the very same area of interest as yours and my users would genuinely benefit from some of the information you present here. Please let me know if this okay with you. Regards!|

  4. Hi there, for all time i used to check weblog posts here early in the morning, as i enjoy to gain knowledge of more and more.|

  5. Hi there, I read your new stuff daily. Your writing style is witty, keep it up!|

  6. This page really has all of the information I wanted concerning this subject and didn’t know who to ask. |

  7. What’s up to all, it’s truly a good for me to pay a quick
    visit this site, it consists of useful Information.

  8. I like the valuable information you provide to your articles. I will bookmark your blog and take a look at again right here frequently. I’m rather sure I’ll learn lots of new stuff right here! Good luck for the next!|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!