অভ্যন্তরীণ

অভ্যন্তরীণ কোন্দলে নিষ্প্রাণ নরসিংদী জেলা ছাত্রলীগ

হৃদয় এস সরকার,নরসিংদী প্রতিনিধি:অভ্যন্তরীণ দ্বন্দ্বের সঙ্গে সাংগঠনিক নিষ্ক্রিয়তায় দীর্ঘ ৫ বছর যাবৎ নরসিংদী জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা নেমে এসেছে। এর কারণ প্রায় পাচঁ বছরেও জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি না হওয়া।

এতে নিয়মিত জেলা ছাত্রলীগের দলীয় কর্মসূচী পালনে ব্যাহত ঘটছে, সঠিক রুপে দলের কার্যক্রম করতে পারচ্ছে না জেলা ছাত্রলীগ দলীয় নেতৃবৃন্দরা। এছাড়া বিভিন্ন শাখা ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি অনুমোদনকে ঘিরে জেলা ছাত্রলীগ নিয়ে নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে নানান তর্ক-বির্তকের।

এবং উঠেছে নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমনের বিরুদ্ধে সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগ।

এ নিয়ে জেলা কমিটির অন্তুর্ভুক্ত ১০ টি শাখা কমিটি গত ১০ ডিসেম্বর কেন্দ্রিয় ছাত্রলীগের নিকট লিখিত অভিযোগ দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্য নিবাহী সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর নরসিংদী জেলার ১০ টি শাখা/ ইউনিট কর্তৃক দেয়া লিখিত অভিযোগ পত্র থেকে জানাগিয়েছে, আহসানুল ইসলাম রিমন ২০১৭ সালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পেয়ে সংগঠন পরিপন্থী কাজ করে আসছে।

তিনি জেলা ছাত্রলীগের অন্তর্গত বিভিন্ন ইউনিটের সম্মেলন ঘিরে প্রার্থীদের থেকে বিভিন্ন অংকের অর্থ নিয়ে থাকেন। এছাড়া তার বড় ভাই শফিউল্লাহ রুজদী মাদক ও সন্ত্রাসী কার্যকালাপের সাথে জড়িত। এসব কারণে সাধারণ সম্পাদক পদ থেকে রিমনকে অব্যাহতি দেয়ার জন্য দাবী জানানো হয় অভিযোগে পত্রে।

এ বিষয়ে নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমন নিউজ ঢাকা ২৪ কে জানয়, তিনি অভ্যন্তরীণ কোন্দলের শিকার। তারা বিরুদ্ধে যে অভিযোগ পত্র কেন্দ্রীয় কমিটির কাছে দেয়া হয়েছে তারা তা গ্রহণ করেনি। তার ভাই শিফিউল্লাহ কোনো মাদক, সন্ত্রাস-অন্যায়ের সাথে সম্পৃক্ততা নেই। কোন সম্মেলন ঘিরে অর্থ নেননি দাবী রিমনের। এবং বর্তমানে দলের সাংগঠনিক স্থবিরতা কথা শিকার করে সাধারণ সম্পাদক বলেন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দ্রুত সময়ে মধ্যে হওয়া উচিত। স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী থেকে শুরু সকল পযার্য়ের সমর্থকদের সঙ্গেও সুসম্পর্ক রয়েছে বলে তার দাবী করেন রিমন।

দীর্ঘ ৫ বছর যাবৎ সাংগঠনিক কাজকর্মে স্থবিরতা বিরাজমান এমন অবস্থা দূরীকরণের ব্যাপারে দলের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করছেন বর্তমান ছাত্রলীগ নেতারা।

এ বিষয়ে নরসিংদী জেলা ছাত্রলীগের সিনিয়র নেতা মাহমুদুল হাসান শামীম নেওয়াজ নিউজ ঢাকা কে জানায়, দীর্ঘ ৫ বছর ধরে নরসিংদী জেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এই সাংগঠনিক স্থবিরতার কারণে তেমন দলীয় কর্মসূচী চোখের পরার মত নয়। এর সমাধান একমাত্র পূর্ণাঙ্গ কমিটি হলেই জেলা ছাত্রলীগ আবার তার প্রাণ ফিরে পাবে।

তিনি আরো বলেন, কিছু সময় ধরে লক্ষ্য করা যাচ্ছে নরসিংদী জেলা ছাত্রলীগে কিছু অনুপ্রবেশ কারী ঢুকে পরেছে। যাদের জেলা ছাত্রলীগে ও জেলা আওয়ামীলীগের কোন কার্যক্রম, অনুষ্ঠান বা আয়োজনে দেখা মেলেনি তারা কিছু স্বার্থবাজ মানুষদের জন্যে এই সুযোগটা পাচ্ছে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে দলের মধ্যে শান্তি বজায় রেখে, দলের স্বার্থে কাজ করবার আহ্বান জানায় ছাত্রলীগ এই সিনির নেতা।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ই বি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “তারুণ্য” এর বার্ষিক ক্রিড়া উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টাঙ্গাইলে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের সম্মেলন

  নাসির উদ্দিন, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃবাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণীর কর্মচারী পরিষদ টাঙ্গাইল জেলা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!