কারখানায়

কেরানীগঞ্জে ৭টি অবৈধ কারখানায় সিল গালা ; পাঁচজনকে সাজা

ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নে ৫ টি অবৈধ সিসা গালানো কারখানায় অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত।  গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে শুরু হয়ে বেলা ৩ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে কারখানাগুলোতে মালিক না থাকায় ৫টি কারখানার ৫জন শ্রমীককে গ্রেপ্তার করে কারখানাগুলো সিলগালা করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন ঃ মোঃ মিজানুর রহমান(৩৯), মোঃ জাকির হোসেন (৪০), মোঃ নুর আলম (৩৪),মোঃ নিজাম(৩৮) ও বিকাশ চন্দ্র (৪০)।

পরে তাদের মোবাইল কোর্টের মাধ্যমে প্রত্যেককে তিন দিনের সাজা প্রদান করেন ভ্রম্যমান আদালত। এরপর দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ সাজা প্রাপ্তদের ঢাকা কেন্দ্রীয় কারাগার,কেরানীগঞ্জে পৌছে দেন।ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল।


ভ্রাম্যমান আদালত যে কারনে কারখানা সিলগালা করা হয়েছে সেগুলো হচ্ছেঃ কারখানাগুলোতে যথাযথ অগ্নি নির্বাপনের ব্যবস্থা ও সঠিক কাগজপত্র না থাকা এবং পরিবেশ দূষনের অভিযোগ এসে সুমনের ঢালাই কারখানা, ইসরাফিল আলমের সিসাগলানো (ভাট্রি) কারখানা, মারুফ আহমেদের সিসাগলানো (ভাট্রি) কারখানা, নাজির মিয়ার সিসাগলানো (ভাট্রি) কারখানা ও হাজী শাহাদাত মিয়ার ৩টি সিসাগলানো (ভাট্রি) কারখানা সিলগালা করে দেয়া হয়। এছাড়া জয়নব বেগম স্টীল নামক একটি কারখানাকে শব্দ দূষনের জন্য ভবিষ্যতে যেন এ রকম সব্দ দুষন না হয় সে জন্য সতর্ক করে দেয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, করানীগঞ্জে পুনরায় আবার কোন কারখানায় আগুন লাগুক তা আমরা চাই না। কেরানীগঞ্জের প্রতিটি কারখানা মালিকের উদ্দেশ্য বলছি, সবাই নিয়ম নীতি মেনে ব্যবসা করেন। আপনাদের অব্যস্থাপনায় আর কোন পরিবারের মুখের হাসি যেন কেরে না নেয় সেদিকে খেয়াল রাখবেন। যত দ্রæত সম্ভব প্রতিটা কারখানায় অগ্নি নির্বাপক ব্যবস্থাসহ অন্যান্য কাগজপত্র ঠিক করবেন। অন্যথায় পরবর্তীতে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে। তিনি আরো বলেন, অবৈধ এ সব কল কারখানার বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে দাফনের ১৬ দিন পর কবর উঠানো হলো মহিলার লাশ

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টায় চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!