পুরান ঢাকাকে

পুরান ঢাকাকে বিশ্ব দরবারে সাজিয়ে তুলবো – তাপস

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আজ ২১শে জানুয়ারী ( মঙ্গলবার ) পুরান ঢাকাকে ঐতিয্যবাহী স্থান ঢাকা বাসিন্দাদের সু কেন্দ্রীয় এলাকায় ইসলামপুর বস্র ব্যবসায়ী সমিতির আয়োজনে এক নির্বাচনী সভার আয়োজন করা হয়।

ইসলামপুর বস্র ব্যবসায়ী সমিতি আলহাজ্ব সামসুল আলম সবজলের সভাপত্বিতে নির্বাচনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামপুর বস্র ব্যবসায়ী সমিতি সাধারণ সম্পাদক আলহাজ্ব নেসার উদ্দিন মোল্লা ও সমিতির সদস্য বৃন্দ সহ এলাকার সকল বিশিষ্ট ব্যবসায়ী গন ও আওয়ামী লীগ,যুবলীগ,সেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগ সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর পদ প্রার্থীরা এসময় উপস্থিতকা ছিলেন।

বিকেল ৫ টায় সভায় উপস্থিত হন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন মেয়র পদ প্রাথী, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এসময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন প্রথমেই আল্লাহ রাব্বুল আল-আমীনের শুকরিয়া আদায় করি ও ধন্যবাদ জানাই ইসলামপুর বস্র ব্যবসায়ী সকল সদস্য ও ব্যবসায়ীদের যারা এত সুন্দর একটি সভা আয়োজন করেছেন, ইসলামপুর এলাকায় এই প্রথম আসলেও এখানে নানা লোকজন ও বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত পূর্বকাল থেকেই, যে ঢাকাতে হারিয়েছি আমার পিতা-মাতাকে, কাটিয়েছি শৈশব এবং কৈশোরের দিনগুলো,পড়াশুনা,খেলাধুলা আর আড্ডায় মেতেছি বন্ধুদের নিয়ে বেড়ে উঠছি, আবদ্ধ হয়েছি বিবাহ বন্ধনে আজ বৃহৎ পরিসরে সেই ঢাকাবাসীর সেবার লক্ষ্যে মেয়র পদে প্রার্থী হয়েছি, আমাদের প্রাণের ঢাকা কে নিয়ে আমার কিছু পরিকল্পনা যা আপনাদের সম্মুখে তুলে ধরলাম

১- পুরাতন ঢাকার ঐতিহ্য দিন দিন হারিয়ে যাচ্ছে আমি নির্বাচিত হলে সকলকে নিয়ে সমন্বিত প্রয়াসে মহাপরিকল্পনা ও সুব্যবস্থাপনার মাধ্যমে পুরনো ঢাকার ঐতিহ্যকে পুনরুদ্ধার ও সংরক্ষণ করে ঢাকা কে স্বকিয় গৌরবে সাজিয়ে তুলে ধরবো বিশ্ব দরবারে।

২- ঢাকা বাসিদের চলাচল এর জন্য উন্নত যোগাযোগ ব্যবস্থা করে সুন্দর নগর তৈরী করা।

৩- মা-বোনদের হাটার জন্য সুন্দর পরিবেশে পার্ক তৈরি করা।

৪- ঢাকায় একসময় পঞ্চায়েত ব্যবস্থা ছিল,মাদক নির্মূলসহ এলাকাভিত্তিক সুশাসন প্রতিষ্ঠায় পঞ্চায়েত ব্যবস্থা কার্যকর করা।

৫- এলাকায় এলাকায় সরকারি কমিউনিটি সেন্টার স্থাপন করা।

৬-ব্যবসায়ী গনদের জন্য একটি ব্যবসায়িক ভবন তৈরি করা যা হা ২৪ ঘন্টা খোলা থাকবে।
৭-ব্যবসায়ী দের জন্য উন্নত ট্রেড লাইসেন্স ব্যবস্থা করা।

৮- পাঁচ বছর ১২ মাস, ৩৬৫ দিন সপ্তাহে ৭দিন,২৪ ঘন্টা দেশবাসির পাশে থেকে এলাকা ও দেশের উন্নয়নের জন্য কাজ করে যাওয়ার আশ্বাস দিয়ে তিনি তার বক্তব্য ও সভা শেষ করেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজধানীতে ১৮ মিলিমিটার বৃষ্টি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে মসজিদে

জনসচেতনতা বাড়াতে কেরানীগঞ্জে মসজিদে মসজিদে পুলিশ

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে, সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্বুদ্ধ করা,আসন্ন ঈদ উল আযহায় আইন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!