কেরানীগঞ্জে তুলার গোডাউনে আগুন

ঢাকার কেরানীগঞ্জের আটি বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে শনিবার ১৮ জানুয়ারী বেলা সাড়ে এগারোটার দিকে আটি বাজারে একটি তুলার গোডাউনে অগ্নিকান্ডের সুত্রপাত হয় বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, প্রথমে তুলার গোডাউনে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। তুলার কারনে আগুন দ্রæত আশে পাশে ছড়িয়ে পড়ে। তুলার গোডাউনের পাশে একটি সরিষা ভাঙানোর মিলে আগুন ছড়িয়ে পরলে তা ভয়াবহ আকার ধারনা করে।

সরিষা মিলের মালিক নজরুল জানান, আগুনে তার প্রায় ৩০০ মন সরিষা, ৫টি দামী মেশিন সহ ঘরের যাবতীয় সব পুড়ে গেছে। এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেন তিনি।

কলাতিয়া পুলিশ ফাড়ির এস আই রেজাউল আমিন বর্ষন জানান, তুলার গোডাউনের অনুমোদন ছিলো কিনা তা যাচাই করা হচ্ছে। ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের প্রচেষ্ঠায় ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে।

কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল ঘটনা স্থলে গিয়ে জানান, ধারনা করা হচ্ছে ইলেকট্রনিক শর্ট সার্কিট থেকেই তুলার গোডাউনে আগুন লাগে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৭ লাখ টাকা।

আটি বাজারে একটা পানির রিজার্ভার খুবই দরকার। ফায়ার সার্ভিস তাৎক্ষনিক ভাবে যাওয়ায় ক্ষয়ক্ষতি কম হয়েছে। আগুন ছড়িয়ে গেলে পাশেই ব্যাংকসহ গুরুত্বপূর্ন কিছু প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্থ হতে পারতো। আমরা পুরো কেরানীগঞ্জের বাজার গুলোকে মনিটরিং এর আওতায় আনতে কাজ করছি।

কেরানীগঞ্জ ফায়ারসার্ভিস এর স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, তুলার গোডাউন থেকে আগুনের সুত্রপাত ঘটে। কিভাবে আগুন লাগলো তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। এ ঘটনায় কেউ হতাহত হয় নি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ডিসির পর এবার ওসির আপত্তিকর ভিডিও

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে চুরি; তিনদিনেও ঘটনাস্থলে যায় নি পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে ১০৮ নং পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার ১০ জানুয়ারী দিবাগত …

error: Content is protected !!