বিআরটিএ কার্যালয়ে

কেরানীগঞ্জের বিআরটিএ কার্যালয়ে অনিয়মের ভিডিও ফুটেজ ধারণ করায় সাংবাদিককে লাঞ্চিত

দক্ষিণ কেরানীগঞ্জের ইকুরিয়া এলাকায় বিআরটিএ কার্যালয়ে মোটরযান চালকদের মাঠ পরীক্ষা চলাকালে দালালদের চাঁদাবাজি ও অনিয়মের ভিডিও ফুটেজ ধারন করায় প্রথম আলো কেরানীগঞ্জ প্রতিনিধি ইকবাল হোসেনকে দালালেরা মুঠোফোন ভাংচুরের চেষ্টা ও লাঞ্চিত করেছে। গতকাল রোববার দুপুর সাড়ে ১টার দিকে ঘটনাটি ঘটেছে।

সাংবাদিক ইকবাল হোসেন জানান, দক্ষিণ কেরানীগঞ্জের ইকুরিয়া এলাকায় বিআরটিএ কার্যালয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার দুপুরে বিআরটিএর কার্যালয়ের মাঠে যানবাহন চালকদের মাঠ পরীক্ষার গ্রহনকালে দেখাগেছে, ৪/৫ জন বহিরাগত দালালেরা হাসনাবাদ রেন্ট এ কার লিখিত রশিদের মাধ্যমে পরীক্ষার্থীদের সারিবদ্ধভাবে দাড় করিয়ে প্রতিজন পরীক্ষার্থীদের কাছ থেকে ২০০ টাকা করে চাঁদা আদায় করছে। একপর্যায়ে এ চাঁদাবাজির বিষয়টি এক পরীক্ষার্থী এর প্রতিবাদ জানালে তখন

দালালেরা তাঁকে টেনে হেচঁড়ে সারি থেকে বের করে দেয়। এসময় তাঁরা বলে তুমি পরীক্ষার সময় গাড়ি চালাও বা না চালাও ২০০ টাকা দিতেই হবে না দিলে পরীক্ষা দিতে দিবোনা।

এ অনিয়মের ঘটনাটি আমি ভিডিও ফুটেজ ধারণ করতে গেলে এসময় দালাল চক্রের কয়েকজন সদস্য দৌড়ে এসে আমাকে ধাক্কা দিয়ে মুঠোফোন ছিনিয়ে নেয়।

এরপর তাঁরা আমাকে ধরে মাঠের একপাশে নিয়ে গিয়ে আমাকে বলে, তুই তোর মুঠোফোন থেকে ভিডিও ফুটেজ ডিলেট করবি না আমরা করুম।

একপর্যায়ে আমি তাঁদেরকে সাংবাদিক পরিচয় দিলে তাঁরা আমাকে বলে, সাংবাদিক হইসোস তো কি হইছে, এখান থেকে যাবি তোর মোবাইল ভাইঙ্গা ফালামু আর তোর হাত পা ভাইঙ্গা দিমু। একথা বলে তাঁরা আমার মুঠোফোন থেকে ভিডিও ফুটেজটি ডিলিট করে দিয়ে বলে, যদি মাইর না খাইতে চাস তাহলে এখান থেকে পালিয়ে যা।

এবিষয়টি বিআরটিএর ঢাকা দক্ষিন সার্কেল কার্যালয়ের মোটরযান পরিদর্শক ও পরীক্ষা নিয়ন্ত্রণ কর্মকর্তা শফিকুল ইসলামকে অবগত করলে তখন সে বলেন, বিষয়টি আমি দেখছি।

দালাল চক্রের কেউ আমাদের কার্যালয়ের কর্মকর্তা কর্মচারী নয়। এরা সবাই স্থানীয় লোকজন, এলাকার প্রভাবে তারা এখানে দালালি করে থাকে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে এসএসসি ২০০০ ব্যাচের উদ্যেগে ত্রান সামগ্রী বিতরন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাংবাদিকদের ঈদ উপহার দিলো কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ

আগামী কাল মুসলামনদের সবচেয়ে বড়ো ধর্মীয় উৎসব পবিত্র ঈদ উল ফিতর। আসন্ন ঈদ উল ফিতর …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!