অবৈধ কারখানা বন্ধে কেরানীগঞ্জে অভিযান

গত ১১ ডিসেম্বর কেরানীগঞ্জের চুনকুটিয়ার হিজলতলায় একটি অনুমোদনহীন কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড সংঘঠিত হওয়ার পরে কেরানীগঞ্জে অবৈধ কারখানা গুলোর বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। তার ই ধারবাহিকতায় গতকাল শনিবার কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নে ভাম্যমান আদালত পরিচালনা করা হয়।

অভিযানে ভাম্যমান আদালতের নেতৃত্ব দেন কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল। এ সময় সঠিক অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকায় এন্যার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লি:, তানভীর রাবার ইন্ড্রাষ্টিস, মামা ভাগ্নে ওয়াশ মিল, ক্রাউন লাইট ফ্যাক্টরি ও সিয়াম ঢালাই কারখানা ও সাইফুল হাজীর তারের কারখানা সিলগালা করে দেয়া হয়।

কামরুল হাসান সোহেল বলেন, কেরানীগঞ্জে পুনরায় আবার কোন কারখানায় আগুন লাগুক তা আমরা চাই না। কেরানীগঞ্জের প্রতিটি কারখানা মালিকের কাছে অনুরোধ আপনারা ব্যবসা করেন ভালো কথা, কিন্তু নিয়ম নীতি মেনে ব্যবসা করেন। আপনাদের অব্যস্থাপনায় আর কোন পরিবারের মুখের হাসি যেন কেরে না নেয় সেদিকে খেয়াল রাখবেন। প্রাথমিক ভাবে আজকে আপনাদের সতর্ক করে দিয়ে গেলাম। দ্রত সময়ের ভিত্তিতে প্রতিটা কারখানায় অগ্নি নির্বাপক ব্যবস্থা সহ অন্যান্য কাগজপত্র ঠিক করবেন। অন্যথায় পরবর্তীতে আর্থিক জরিমানাসহ জেল দেয়া হবে।

এ সময় ফায়ার সার্ভিসের একটি টিম ও দক্ষিন কেরাণীগঞ্জ থানার একটি টিম ভাম্যামান আদালতের সাথে ছিলেন। অবৈধ এ সব কল কারখানার বিরুদ্ধে অভিযান অব্যহত থাকবে বলে জানায় কামরুল হাসান সোহেল।

মো: মাসুদ

নিউজ ঢাকা

আরো পড়ুন,ঈদে ২৩ সেট সালোয়ার কামিজ উপহার পেয়েছেন সানাই

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে চুরি; তিনদিনেও ঘটনাস্থলে যায় নি পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে ১০৮ নং পারজোয়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার ১০ জানুয়ারী দিবাগত …

error: Content is protected !!