ঘূ‌র্নিঝড় মোরা কে কেন্দ্র ক‌রে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ স‌মি‌তি‌তে চল‌ছে জমজমাট ঘুষ বা‌নিজ্য

ঘূ‌র্নিঝড় মোরা এখন চপবি স‌মি‌তি‌র ঘুষ চাওয়ার অজুহাত !!

ঘূ‌র্নিঝড় মোরা মাত্র কিছুদিন আগে দেশে সংগঠিত হয়ে গেল। যেখা‌নে ঘু‌র্নিঝড় মোরার আঘা‌তে লন্ডভন্ড চট্টগ্রাম সহ দে‌শের উপকূল অঞ্চলের জনগন, প্রতিনিয়ত যারা কষ্ট করছে সেখানে মান‌বেতর জীবন যাপন করা সাধারন মানু‌ষের অসহায়‌ত্বের সুযোগ‌কে কা‌জে লা‌গি‌য়ে জমজমাট বা‌নিজ্য কর‌ছে পল্লী বিদ্যুৎ এর এক শ্রেনীর অসাধু কর্মচারী ও ঠিকাদার।

সম্প্র‌তি ঘূ‌র্নিঝড় মোরা আঘা‌তে ক্ষ‌তিগ্রস্থ এলাকায় দ্রুত বিদ্যুৎ সংযোগ চালু করার জন্য বিদ্যুৎ মন্ত্রনালয় ও বাংলা‌দেশ পল্লী বিদ্যুতায়ন বো‌র্ডের পক্ষ হ‌তে নি‌র্দেশ থাকা স্বত্তেও তা মানছে না পল্লী বিদ্যুত এর এক‌ শ্রেনীর অসাধু মহল।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ স‌মি‌তি ১ এর লোহাগড়া জোনাল অফি‌সের আওতায় মোরার আঘা‌তে ভে‌ঙ্গে পড়া এক‌টি ঘু‌টি গত এক সপ্তা‌হেও ঠিক করা হয়‌নি। টাকার জন্য খুটি আসছিলো না। বিদ্যুতের কষ্ট সহ্য করতে না পেরে অব‌শে‌ষে অসহায় গ্রামবাসী মিটার প্র‌তি ৫০ টাকা ক‌রে চাদা উঠায়।

চাদা উঠানোর পর লাইন চালু করার জন্য তারা  যোগাযোগ ক‌রেন লোহাগড়া জোনাল অফি‌সের এক লাইনম্যান আনসারূল এর সা‌থে। আনসারুল ব‌লেন ঠিকাদার টাকা ছাড়া কাজ ক‌রে না।এজন্যই তার মাধ্যমে গ্রামবাসীর কা‌ছে টাকা চাওয়া হ‌য়ে‌ছে। কিন্তু ঠিকাদার বল‌ছে ভিন্ন কথা। এদিকে ঠিকাদার‌কে হা‌তে না‌তে ধরা হ‌য়ে‌ছে ঘু‌ষের টাকা সহ।

গ্রামবাসীর দা‌বি দীর্ঘদিন যাবত খুটি ভেঙে পরার বিষয়টি তারা পল্লী বিদ্যুতকে জানিয়ে আসছিলো। বার বার ফোন করেও কোন কাজ না হওয়াতে শেষমেষ বাধ্য হয়েই তারা টাকার বিনিময়ে খুটিটি মেরামত করার সিন্ধান্ত নেন। প্রথমে তাদের কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা দাবি করা হলেও পরবর্তীতে দরদাম করে ত্রিশ হাজার টাকায় কন্টাক করে ঠিকাদার কাজে আসেন।

লোহাগড়া জোনাল অফি‌সের ডি জি এম বেলা‌য়েত হো‌সেন এর সা‌থে কথা ব‌ললে তিনি জানান, লাইনম্যান বেতন ভুক্ত কর্মচারী আর ঠিকাদার কা‌জের বি‌নিম‌য়ে স‌মি‌তি হ‌তে মুজুরী গ্রহন ক‌রে থা‌কেন। তা‌দের গ্রাহ‌কের নিকট হ‌তে টাকা নেওয়ার কোন বিধান নেই। তি‌নি আরো ব‌লেন আমি খুব শিগ্রই ল্যাইনম্যান‌কে সাস‌পেন্ড কর‌বো এবং তদন্ত সা‌পে‌ক্ষে জ‌রিত‌দের বি‌রুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে।

ঘূ‌র্নিঝড় মোরা অজুহাতে এভা‌বেই প্র‌তি‌নিয়ত পল্লী বিদ্যুৎ এর অসাধু কর্মকর্তা ও কর্মচারী সহ এক শ্রেনীর লো‌কের কা‌ছে নানা হয়রা‌নির শিকার হ‌চ্ছে সাধারন গ্রাহক।

 

জাহীদুল ইসলাম।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বইমেলার পর্দা নামলো আজ

বইমেলার পর্দা নামলো আজ , তবে শেষ দিনেও আশা পূরণ হয়নি প্রকাশকদের শিপংকর শীল: প্রকাশনা …

6 comments

  1. ওগো কোন জন্মের ঠিক নাই

  2. বাংলাদেশের সরকার যেন এই ঘুষখোর দের বিরুদ্ধ যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন এ আশাই করি

  3. আমরা ও আশা করি….।

  4. তা না হলে কি আর এমন টা করে।

  5. It’s very trouble-free to find out any topic on web as compared to textbooks, as
    I found this paragraph at this web site.

  6. Superb post however I was wanting to know if you could write a litte more on this topic?
    I’d be very grateful if you could elaborate a little bit further.
    Kudos! adreamoftrains best website hosting

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!