কার্যক্রম অব্যাহত

তীব্র শীতেও বিআইডাব্লিউটির উচ্ছেদ কার্যক্রম অব্যাহত

বুড়িগঙ্গার পরে তুরাগ নদকে দখল ও দূষন মুক্ত রাখার জন্য তীব্র শীত উপেক্ষা করে বিশেষ উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রেখেছে বিআইডাব্লিউটিএ।

রবিবার ২২ ডিসেম্বর তুরাগ নদের  কামারপাড়া ব্রীজ হতে টঙ্গী ব্রীজ পর্যন্ত টানা তৃতীয় দিনের মতো বিশেষ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ দিন একতলা-০১ টি  ,আধা পাকা- ০৭ টি ,পাকা দেওয়াল – ০৪ টি ,টিনের ঘর- ২০০ টি সহ সর্বমোট  ২১২ টি স্থাপনা উচ্ছেদ করা হয়। অবৈধ দখলদারদের  প্রায় ৯ লক্ষ টাকার সম্পদ নিলামে তোলা হয় । এছাড়া ২০ হাজার টাকা জরিমানা ও করা হয়। অবমুক্ত করা হয় প্রায় ৩ একর তীরভূমি।

বিআইডাব্লিউটির যুগ্ন পরিচালক (ঢাকা বন্দর) এ কে এম আরিফ উদ্দিন জানান, নদী রাষ্ট্রের সম্পদ, নদীকে হত্যা করা মানে রাষ্ট্রকে হত্যা করা। যারা নদীকে দূষন করে তাদের বিরুদ্ধে রাষ্ট্রোদ্রোহীতা মামলা হওয়া উচিত। নদীর অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা মতো নদীকে যে কোন মূল্যে দূষন মুক্ত করা হবে।

উল্লেখ্য, চলতি বছর ২৯ শে জানুয়ারী থেকে বুড়িগঙ্গা, তুরাগ ও বালু নদীর দুই পার দখল মুক্ত করতে ধারাবাহিক ভাবে অভিযান পরিচালনা করে বিআইডাব্লিউটিএ। বুড়িগঙ্গা দুই তীরের প্রায় সাড়ে চার হাজার স্থাপনা ভেঙে দেয় বিআইডাব্লিউটিএ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,নরসিংদীতে ৭৩ বছরের প্রবীণ সাংবাদিককে রড দিয়ে পিটেয়ে হত্যার চেষ্টা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝুমন দাসের মুক্তির দাবিতে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ

বিনোদন প্রতিবেদক :আল সামাদ রুবেল সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক নিপিড়নের শিকার ও নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!