কেরানীগঞ্জে

কেরানীগঞ্জে ছয়টি ইট ভাটায় ৩৬ লাখ টাকা জরিমানা

অনুমোধনহীন মাটি ব্যবহার, অবৈধ জায়গা (ই সি এ তালিকাভুক্ত), পরিবেশের ছাড়পত্র না থাকা ও আধুনিক প্রযুক্তির চিমনি না থাকার অপরাধে দক্ষিন কেরানীগঞ্জে ৬টি ইট ভাটা বন্ধের জন্য অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রম্যমান আদালত। দক্ষিন কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের উত্তর পানগাও, কাউটাইল ও ব্রাম্মনগাও এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাকসুদুল ইসলাম। এ সময় তার সাথে ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহবুবুর রহমান খান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শরীফুল ইসলাম। ফায়ার সার্ভিসের একটি ইউনিট, র‌্যাব-১০ এর একটি টিম ও দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় এ অভিযান শুরু হয়ে এক টানা বিকেল সাড়ে তিনটা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের উত্তর পানগাও এলাকায় আধুনিক বিকস্র. ব্রাম্মনগাও এলাকায় সুলতান ব্রিকস, নাহিদ ট্রেডার্স-১ ও নাহিদ ট্রেডার্স-২, কাউটাইল এলাকায় এ কে ব্রিকস ম্যানুফ্যাকচার,ও ভাই ভাই ব্রিকস ম্যানুফ্যাকচার এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাসিষ্ট্রেট মোঃ মাকসুদুল ইসলাম বলেন, পরিবেশের ছাড়পত্রের মেয়াদ না থাকা, অনুমোধহীন মাটি ব্যবহার, (ই সি এ তালিকাভুক্ত) ব্রিকস ফিল্ডের এক কিলোমিটারের মধ্যে বসত বাড়ি, স্কুল কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান ও নদী থাকার অপরাধে আমরা কোন্ডা ইউনিয়নের ছয়টি ব্রিকস ফিল্ডকে নগদ ছয় লাশ টাকা করে জরিমানা করি এবং পরবর্তিতে যেন ব্রিকস ফিল্ড চালু করতে না পারে সে জন্য ভেঙ্গে দেয়া হয়েছে। ভেঙ্গে দেয়া ব্রিকস ফিল্ডগুরোর প্রতি আমাদের মনিটরিং থাকবে।

যদি কেউ আমাদের এই আদেশ অমান্য করে ভাটা চালু করে তাহলে পরবর্তিতে আরো কঠোর সাজার ব্যবস্থা করা হবে। এর আগে আমরা গত ৯ ডিসেম্বর কেরানীগঞ্জের তেঘরিয়া এলাকায় অভিযান পরিচালনা করে চারটি ইটভাটাকে জরিমানা করেছিলাম। আমাদেও এ অভিযান অব্যাহত থাকবে। #

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে র‌্যাব-পুলিশ অভিযানে মাদকসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে অসহায়দের কম্বল দিলেন ঢাকা জেলা পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার …

15 comments

  1. Hello, i believe that i noticed you visited my web site so i came to go back the prefer?.I am trying to to find things to improve my site!I suppose its ok to use a few of your concepts!!|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!