ঘন কুয়াশায়

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৭ ঘন্টা ফেরি চলাচল বন্ধ

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী জেলাঃ ঘন কুয়াশায় বস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে টানা ৭ ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। এতেকরে শুক্রবার দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় মহাসড়কে দীর্ঘ সিরিয়ালে আটকা পড়ে শতশত যানবাহন। কনকনে শীতের মধ্যে আটকা পড়া যানবাহনের হাজার হাজার যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা চরম দূর্ভোগে পড়েন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটসহ আশপাশের এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। রাত ১০টার দিকে ঘন কুয়াশার চাদরে ঢেকে যায় নদী এলাকা। কুয়াশায় নৌরুট দৃষ্টিসীমা সংকুচিত হয়ে মার্কিং বাতি অস্পষ্ট হয়ে গেলে যে কোন ধরনের দূর্ঘটনা এড়াতে রাত সাড়ে ১০টার দিকে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে। এসময় যাত্রী ও যানবাহন নিয়ে উভয় ঘাট থেকে ছেড়ে গিয়ে মাঝ নদীতে নোঙর করে থাকতে বাধ্য হয় চারটি ফেরি।

এদিকে শুক্রবার ঢাকায় আওয়ামীলীগের জাতীয় সম্মেলন। সম্মেলনে যোগ দিতে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা উপজেলা হতে অসংখ্য নেতাকর্মী বৃহস্পতিবার দুপুর থেকে ঢাকার উদ্দেশ্যে হন। স্বাভাবিক যানবাহনের পাশাপাশি আওয়ামীলীগের কাউন্সিলে যোগ দিতে যাওয়া যানবাহনের কারণে দুপুরের পর থেকে ঘাট এলাকায় মহাসড়কে দীর্ঘ সিরিয়ালের সৃষ্টি হতে থাকে।

গুরুত্বপুর্ণ এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় রাতে যানবাহনের সারি দীর্ঘ হতে থাকে। আটকা পড়া এসকল যানবাহন ও মাঝ নদীতে আটকে থাকা ফেরির যাত্রীরা অবর্ননীয় ভোগান্তির শিকার হন। তীব্র শীত উপেক্ষা করে সড়কেই সারা রাত কাটে হাজার হাজার যাত্রীর।

পরে শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে এলে সর্তকতার সাথে ধীরে ধীরে নৌরুটে ফেরি চলাচল শুরু করে। টানা ৭ ঘন্টা ফেরি সার্ভিস বন্ধ থাকায় মহা সড়কে আটকা পড়ে শত শত বিভিন্ন যানবাহন।

সরেজমিন শুক্রবার দুপুরে দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের প্রায় সাড়ে চার কিলোমিটার জুড়ে নদী পারের অপেক্ষায় আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি। এছাড়া দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের সারি ছোট রাখতে ঘাট থেকে ১২ কিলোমিটার দুরে গোয়ালন্দ মোড় এলাকায় শত শত পন্যবাহী ট্রাক সিরিয়ালে আটকে রাখা হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, ঘন কুয়াশার কারণে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০ টা থেকে শুক্রবার ভোর সাড়ে ৫ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। যে কারণে যানবাহনের সিরিয়াল সৃষ্টি হয়েছে। বর্তমানে এরুটে ছোট-বড় ১৫টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপার করছে। বার্তা বিভাগ শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি -০১৭১৬৯১৬৬৮১

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের উদ্দ্যোগে মহান বিজয় দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে র‍্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ দুই ডাকাত গ্রেপ্তার

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকা হতে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ০২ সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!