ছুটির দিনেও

ছুটির দিনেও বিআইডাব্লিউটির বর্জ্য অপসারন কার্যক্রম অব্যাহত

‏ছুটির দিনেও চলতি বছর ২৯ শে জানুয়ারী থেকে বুড়িগঙ্গা, তুরাগ ও বালু নদীর দুই পার দখল মুক্ত করতে ধারাবাহিক ভাবে অভিযান পরিচালনা করে বিআইডাব্লিউটিএ। ৫০ কার্য দিবসের এই অভিযানে বুড়িগঙ্গা দুই তীরের প্রায় সাড়ে চার হাজার স্থাপনা ভেঙে দেয় বিআইডাব্লিউটিএ। বুড়িগঙ্গা দখল মুক্ত করার পরে এবার দূষন মুক্ত করার কার্যক্রম হাতে নিয়েছে বিআইডাব্লিউটিএ।

তার ধারাবাহিকতায় ছুটির দিনেও ময়লা অপসারন কার্যক্রম পরিচালনা করছে বিআইডাব্লিউটিএ। সারা দেশের মানুষ যখন ১৬ ডিসেম্বর বিজয়ের দিনে ছুটি পালন করছে, বিআইডাব্লিউটির কর্মকর্তারা ছুটিতে না গিয়ে নদী রক্ষায় ব্যস্ত সময় পাড় করছে। নদীকে দূষন মুক্ত করাটাই যেন তাদের মূল লক্ষ্য হয়ে দাড়িয়েছে।

গত কাল কেরানীগঞ্জের তেলঘাট সংলগ্ন আলম মার্কেট যেখানে ময়লা আপসারন কার্যক্রম শেষ হয়েছিলো আজ ১৬ ডিসেম্বর ঐ স্থান থেকে পুনরায় কার্যক্রম শুরু করা হয়।

এ বিষয়ে বিআইডাব্লিউটির যুগ্ন পরিচালক (ঢাকা বন্দর) এ কে এম আরিফ উদ্দিন নিউজ ঢাকাকে বলেন, আমাদের দেশের প্রেক্ষাপটে নদী হচ্ছে আমাদের লাইফ লাইন, নদী যদি মরে যায়, তা হলে বাংলাদেশ ও মরে যাবে। পরিবেশগত ভাবে বাংলাদেশ ধ্বংশ হয়ে যাবে। বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবেই দেশের জন্য কাজ করাটা,নদীকে বাচাতে কাজ করাটা আমার জন্য বেশি আনন্দের। নদী আমাদের মায়ের মতো, নদীর বুক থেকে আবর্জনা তুলে নদীকে বর্জ্য মুক্ত করে আমি আনন্দ খুজে পাই।

এ কে এম আরিফ উদ্দিন আরো বলেন বুড়িগঙ্গার এই পাশটা গার্মেন্টস ব্যবসায়ীরা যত জুট কাপড় ও নানা ধরনের ময়লা ফেলে নদীকে দূষিত করছে। আমরা বার বার পরিষ্কারের পরেও এই কাজটা তারা করেই যাচ্ছে। এবার শেষ বারের মতো পরিষ্কার করে দিয়ে গেলাম পরবর্তীতে আবার করলে ফৌজদারী মামলা দেয়া হবে। এছাড়া কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন ও দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ কে এ ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজশাহীতে ৩০ জুনের মধ্যে শিরোইল বাস টার্মিনাল নওদাপাড়ায় স্থানান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আওয়ামীলীগ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুবিতে আনন্দ মিছিল

কুবি প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগ এর ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আনন্দ মিছিল করেছে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!