আইন অমান্য

কেরানীগঞ্জে সরকারী আইন অমান্য করে কাজ করার অপরাধে ৫ শ্রমিককে সাজা

ঢাকার কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া হিজলতলায় এলাকায় মক্কা ডাইং কারখানা নামের একটি কারখানা গত ১২ ডিসেম্বর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সিলগালা করেন। ভ্রাম্যমান আদালতের আইন অমান্য করে গতকাল রবিবার মক্কা ডাইং কারখানা মালিকের নির্দেশে তালা ভেঙ্গে কাজ করার অপরাধে ৫শ্রমীককে আটক করেছেন ভ্রাম্যমান আদালত।

পরে সেখানে ফের ভ্রম্যমান আদালত বসিয়ে আটক ৫ শ্রমীককে সাত(০৭) দিনের বিনাশ্রম কারা দন্ড প্রদান করে। ভ্রম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

সাজা প্রাপ্তরা হচ্ছে ঃ মোঃ মোশারফ হোসেন, মোঃ সেলিম মিয়া, মোঃ যুবায়ের,মোঃ বাদল ও রমজান আলী।

ভ্রম্যমান আদালত পরিচালনা কারী সহকারী কমিশনার (ভূমি) ও এ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, রবিবার দুপুর সাড়ে ১২টায় গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পারি যে, ১২ ডিসেম্বর ভ্রম্যমান আদালত পরিচালনা করে মক্কা ডাইং কারখানাকে সিলগালা করা হয়েছিল। সে ডাইং কারখানার শ্রমীকরা মালিকের অনুমোতিতে তালা ভেঙ্গে ভিতরে কাজ করছেন।

এমন একটি সংবাদ আমাদেও কাছে আসলে,আমরা তাৎক্ষনিক সেখানে অভিযান পরিচালনা করি এবং ঘটনার সত্যতা পাই। কারখানার ভিতর কাজ করার সময় হাতে নাতে ৫শ্রমিককে আটক করি। শ্রমিকদের শিকারোক্তিতে জানাযায় তাদের মালিক মালিক স্বর্না ও ম্যানেজার শফিক এর নির্দেশে তারা তালা ভেঙ্গে কাজ করেছেন।

সরকারী আইন অমান্য করার অপরাধে প্রত্যেক শ্রমিককে (০৭) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করি। পরে গতকাল রবিবার বিকেলে দক্ষিন কেরানীগঞ্জ থানাধীন কোনা খোলা পুলিশ ফাড়ির পুলিশের সহযোগিতায় তাদেও কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে-নিহত ৫, আহত ২৪ জন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মেসভাড়া নিয়ে চরম ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা

করোনার ভয়াবহ প্রকোপে অসহায়ত্বের শিকার হলবিহীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।ক্যাম্পাস বন্ধ থাকলেও পিছু ছাড়েনি মেসভাড়া সংক্রান্ত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!