অগ্নিকান্ডের

কেরানীগঞ্জে বিভিন্ন সংস্থার অগ্নিকান্ডের স্থানে পরিদর্শন

ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া হিজলতলা এলাকায় অবস্থিত প্রাইম পেট এন্ড প্লাস্টিক ইন্ড্রাস্ট্রিস লিঃ। বুধবারের অগ্নিকান্ডের ঘটনায় গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন সংস্থার কর্মকর্তার পরিদর্শন ও স্থানীয় লোকজনের সমাগম হতে থাকে।

বৃহস্পতিবার সকালে ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর আবুল হোসেন সাংবাদিকদের জানান, প্রাথমিক ভাবে বোঝা যাচ্ছে আগুনের ঘটনায় মালিকের যথেষ্ট গাফলতি রয়েছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদন পাওয়ার পরে বিস্তারিত বলতে পারবো।

শ্রম ও কর্ম সংস্থান সচিব কে এম আলী আজম এবং কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের ইনসপেক্টও জেনারেল শিবনাথ রায় ঘটনাস্থল পরিদর্শনে এসে বলেন, উক্ত কারখানাটি গত ৫ নভেম্বর শ্রম ও কলকারখানা অধিদপ্তরের লোকজন এসে পরিদর্শন করে গিয়েছে। যথাযথ ব্যবস্থাপনা না থাকায় কারখানাটির বিরুদ্ধে শ্রম আদালতে মামলাও হয়েছে। মামলার কোন সিদান্ত না হওয়ার আগেই ঝড়ে গেলো ১০টি তাজা প্রান, আহত বাকিদের অবস্থাও আশঙ্কাজনক। তিনি আরো বলেন, অতিরিক্ত সচিব ড. মোঃ মোল্লা জালালকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দুপুরের দিকে ক্ষতিগ্রস্থ কারখানাটি পরিদর্শনে আসেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড. মোঃ মোল্লা জালাল ও যুগ্ন সচিব মো: সাইফুল ইসলাম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা বলেন আমরা তদন্ত করছি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছু বলতে পারবো না।
স্থানীয় শুভাড্যা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, আহত ও ক্ষতিগ্রস্থদের চিকিৎসার জন্য যেখানে যা প্রয়োজন হয় সব স্থানীয় সরকারের পক্ষ থেকে ব্যবস্থা করা হবে। এছাড়া স্থানীয় সাংসদের নির্দেশ অনুযায়ী শুভাঢ্যা ঘনবসতি এলাকায় সকল অবৈধ কারখানা উচ্ছেদ করা হবে।

এদিকে ঘটনার পর থেকেই কারখানার মালিক নজরুল ইসলামসহ সকল কর্মকর্তা পলাতক রয়েছে।
দক্ষিন কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ জামান জানান, এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন ছিলেন, এবং কারখানাটিতে যেন কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা না ঘটে তাই কারখানাটি দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশের হেফাজতে রয়েছে।

এদিকে শেষ পর্যন্ত জানা গেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১২জন। এ নিয়ে সর্ব মোট মৃতের সংখ্যা ১৩জন। এছাড়া আহতদেও মধ্যে ১০জনকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলেও মেডিকেল সুত্রে জানাগেছে। #

নিউজ ঢাকা

আরো পড়ুন,প্রতি আসনের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বী জবির মানবিক ইউনিটে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে হড়াই নদীর উন্মুক্ত জলাশয়ে প্রভাবশালীদের বাঁশ ও জালের বাঁধ

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ স্থাণীয় কৃষকের সুবিধার্থে সরকার লক্ষ লক্ষ টাকা ব্যয় করে রাজবাড়ী …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!