কারখানায়

আবারো কেরানীগঞ্জের সেই প্লাষ্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

বছর না ঘুরতেই কেরানীগঞ্জে সেই ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানায় ফের আগিুকান্ডের ঘটনা ঘটেছে। সেখান থেকে একজনের মৃত দেহসহ ৩৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটিতে প্রেরন করা হয়েছে। আহতদের মধ্যে অধিকাংশই আশঙ্কাজনক।

আহতদের মধ্যে যাদেও নাম পাৗযা গেছে তারা হচ্ছে ঃ মোঃ ফায়সাল (২৯),জাহাঙ্গীর হোসেন (৫২),শফিকুল ইসলাম(২৭), মোঃ বসির (২০),ফয়সাল মিয়া(৩৫),দুর্জয় সরকার(১৭),সুমন ইসলাম(২৫),মেহেদী(২০),আসাদ(২৩),মোঃ সিরাজ (৫০),মোঃ সাজিদ(২৯),জিনারুল ইসলাম(৩২),সাখায়াত(৩০),আবু সাইদ(১৬),সোহান(২২),বাবুল (২৫),জাকির হোসেন মাদবর(২২),মোঃ আলম(২২),আঃ রাজ্জাক(৪২),লাল মিয়া(৪২)।

আগুন নিয়ন্ত্রনে কেরানীগঞ্জ,সদরঘাট,পোস্তগোলা ও সদর ফায়ার সার্ভিসের অন্তত ১০টি ইউনিট কাজ করছে। ফায়ার সার্ভিসের পাশাপাশি আগুন নিয়ন্ত্রনে স্থানীয় বাসিন্দারাও এগিয়ে এসেছেন। এছাড়া স্থানীয় র‌্যাব পুলিশসহ প্রশাসনিক কর্মকর্তারাও সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনের কাজ চালিয়ে যাচ্ছেন।

জানা গেছে বিকাল সোয়া ৪টায় কেরানীগঞ্জের চুনকুটিয়া হিজলতলায় প্রাইম পেট এন্ড প্লাস্টিক ইন্ড্রাস্ট্রিস লি: কারখানার ভিতর গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সুত্রপাত ঘটে বলে এলাকাবাসির ধারনা। কারখানা টিতে ওয়ান টাইম খাবার প্লেট, গøাসসহ বিভিন্ন আইটেম তৈরী করা হতো। আশে পাশের মানুষ কিছু বুঝে উঠার আগেই দাউ দাউ করে আগুন ছড়িয়ে পরে।

এসময় ফায়ারসার্ভিস ( ঢাকা জোন – ৬) এর উপ পরিচালক কাজী নজমুজ্জামান জানান, বিকেল সোয়া ৪টায় দিকে আগুন লাগার পর আমরা সাড়ে ৪টায় খবর পাই, খবর পেয়ে ফায়ারসার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ৬ টা পযন্ত কাজ করে প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আশা করছি খুব দ্রæত আগ্নিকান্ডের সঠিক কারন জানা যাবে। তবে কি থেকে অগ্নিকান্ডের সূত্রপাতের খবর পাওয়া যায়নি।

এ ঘটনায় মালিক নজরুল ইসলাম ও ম্যানেজার আল আমিনকে না পাওয়ায় তাদেও বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

র‌্যাব ১০ সিপিসি ২ মেজর মোঃ শাহরিয়ার হোসেন অগ্নিকান্ডের ঘটনায় ঘটনাস্থলে ১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

উল্লেখ্য: এর আগে চলতি সনের ২৫ এপ্রিল কারখানাটিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,জনসন-প্যারাসুট নকল বিক্রি করায় বাবা-ছেলের জেল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অবৈধ বালু উত্তোলন: টাঙ্গাইলে চারাবাড়ি সেতু সড়কে তীব্র ভাঙন

  নাসির উদ্দিন, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের চারাবাড়ি সংলগ্ন ধলেশ্বরী নদীর উপর …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!