কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি

আলোর মিছিল করে শহীদ বুদ্ধিজীবিদের স্মরণ করলো কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে শতাধিক মোমবাতি জ্বালিয়ে আলোর মিছিলের মাধ্যমে ১৯৭১ এর ১৪ ডিসেম্বর পাকিস্তানী দোসরদের হাতে নিহত বুদ্ধিজীবিদের স্মরন করলো কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি ।

দিবসটি পালন উপলক্ষে ১৩ ডিসেম্বর শুক্রবার বিকেল থেকেই সম্পূর্ন অরাজনৈতিক এই  সংগঠনটির উদ্দ্যোগে কেরাণীগঞ্জ উপজেলা চত্বরে চলতে থাকে নানা আয়োজন। উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের সমন্বয়ে চলে দেশের গান ও কবিতা আবৃত্তি। দিনের আলো নিভে গিয়ে যখন অন্ধকার নেমে আসে ঠিক তখনই সহস্র মোমবাতি প্রজ্জলন করে আলোর মিছিলের মাধ্যমে ৭১ এ শহীদ বুদ্ধিজীবিদের স্মরণ করা হয় ।

কেরানীগঞ্জ  উপজেলার সর্বস্তরের মানুষ , স্কুল কলেজের ছাত্র ছাত্রী ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে অনুষ্ঠিত   আলোর মিছিলটি  উপজেলা শহীদ মিনার থেকে শুরু হয়ে   বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।  পরে শহীদ মিনারের শহীদ বেদীতে  পুস্পার্পনের মাধ্যমে ৭১’এর শহীদ বুদ্ধিজীবিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

কেরাণীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটির প্রতিষ্ঠাতা ও সভাপতি মুজাহিদুল ইসলাম মামুনের নেতৃত্বে আয়োজিত এ আলোর মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরাণীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহব্বায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। এ ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ, কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল,  মো: হান্নান,  শাক্তা ইউনিয়ন চেয়ারম্যান সালাউদ্দিন লিটন, ডা: মো: হাবীব সহ কেরানীগঞ্জ গ্রেজুয়েট সোসাইটির প্রতিটি ইউনিয়নের সদস্য সহ প্রমুখ।

আলোচনা সভার শুরুতে গত বুধবার কেরানীগঞ্জের চুনকুটিয়ার হিজলতলায় অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের স্মরনে নিরবতা পালন করা হয় ।এবং বক্তরা নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানান।

 

আরো পড়ুন: কে জি এসের মাধ্যমে বিশ্ববাসী কেরানীগঞ্জকে চিনবে

নিউজ ঢাকা ২৪।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাস চাপায়

কেরানীগঞ্জে বাস চাপায় ১ মোটরসাইকেল আরোহী নিহত

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে কদমতলী বেগুনবাড়ি ব্রীজ এলাকায় বাস চাপায় মোঃ হেদায়েত উল্লাহ খোকন( ৩৫) নামে …

Leave a Reply

Your email address will not be published.