কেরানীগঞ্জে অগ্নিকান্ডে

কেরানীগঞ্জে অগ্নিকান্ডে ব্যবসায়ীর মৃত্যু ; চার দোকান পুড়ে ছাই।

দক্ষিন কেরানীগঞ্জের হাসনাবাদে সড়কের পাশের ৪টি দোকান আগুনে পুড়ে গেছে। এসময় দগ্ধ হয়ে মহিউদ্দিন মহি (৫০) নামে লেপ তোষক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। রাস্তার পাশের বৈদ্যুতিক খুটিতে থাকা ট্রান্সমিটার থেকে সৃষ্ট ষ্ফুলিঙ্গের মাধ্যমে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, দুপুর ১২টার দিকে বৈদ্যুতিক ট্রান্সমিটার থেকে সৃষ্ট আগুনের স্ফুলিঙ্গ ছিটকে নিচে লেপ তোষকের দোকানে গিয়ে পড়ে। তখন ওই দোকানে থাকা তুলা ও নারিকেলের ছোবড়ায় আগুন ধরে যায়। মূহুর্তেই আগুন তীব্র আকার ধারন করে এবং আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এসময় দোকানের মধ্যে থাকা মহিউদ্দিন মহি দগ্ধ হয়ে গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন মহিকে উদ্ধার করে দ্রæত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। আগুনের সংবাদ পেয়ে পাশেই থাকা বসুন্ধরা গ্রæপের ফায়ার ইউনিট প্রথমেই আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। এরপর কেরানীগঞ্জ ,পোস্তগোলা ও সদর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট এক যোগে প্রায় ঘন্টা খানিক সময় কাজ কওে আগুন নিয়ন্ত্রনে আনেন।

পল্লি বিদ্যুৎ সমিতি-৪ হাসনাবাদ জোনাল অফিসের ডিজিএম মোঃ মোকবুল আলম এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, দুর্ঘটনাটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার থেকে ঘটে নাই। এর অন্য কোন কারন থাকতে পারে। আমার যে ট্রান্সফর্মার বিস্ফোরিত হয়েছে সেটা ঘটনাস্থল থেকে অনেক দুরে। আর ঘটনার প্রায় দুই ঘন্টা অতিবাহিত হলেও আমার ট্রান্সফর্মাতে বিদ্যুৎ চালু রয়েছে।
ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক কাজী নাজমুজ্জামান জানান, ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনে। তিনি আরও জানান, সড়কের উপর থাকা বৈদ্যুতিক ট্রান্সমিটারে গোলযোগের কারনে ষ্পার্ক (আগুনের কনা) সৃষ্টি হয়। সেই ষ্পার্ক সড়কের পাশে থাকা একটি দোকানের তুলায় গিয়ে পড়ে সেখানে আগুন ধরে যায়। তুলার আগুনের সংষ্পর্শে পাশের দোকানে থাকা কয়েকটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে।
এ ব্যাপারে দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান বলেন,যতটুকু খবর পেয়েছি বৈদ্যুতিক খুটিতে থাকা ট্রান্সফর্মা থেকে আগুনের স্ফুলিঙ্গ থেকে আগুনের সুত্রপাত হয়ে এ দুর্ঘটনা ঘটে। যেখানেই দুর্ঘটনা ঘটে সেখানে চোর-বাটপার ও উৎসুক জনতার ভীর জমে বেশী। ফায়ার সার্ভিসের কর্মিদেও কাজ করতে অসুবিধা হয়। তাই আমাদের পুলিশের উপস্থিত হয়ে সে ধরনের কোন অপৃতিকর ঘটনা যাতে না ঘটে সে দিকে নজর দারীতে ছিল।
ঘটনার খবর শুনে দুপুর আড়াইটায় ঘটনাস্থলে আসেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি শাহীন আহমেদ। তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, এটা একটা অনাকাঙ্গিত ঘটনা। আমি মরহুমের পরিবাকে সমবেদনা জানাই। পাশ্পাাশি বিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে ঘটনার সুষ্ঠ তদন্তের দাবী জানাই। #

নিউজ ঢাকা ২৪।

 

আরো পড়ুন: কেরানীগঞ্জে দুর্ধর্ষ ডাকাতী

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আগে লেখাপড়া পরে রাজনীতি – গোলাম রাব্বানী

মোঃ মাসুদ বছর দেড়েক আগের কথা, ৩৮ তম বিসিএস লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!