“স্বপ্ন ঘরের ” হাত ধরে ভিক্ষাবৃত্তি থেকে মুক্ত হলো প্রতিবন্ধী রাকিব

হৃদয় এস সরকারঃ শারীরিক  প্রতিবন্ধী রাকিব হোসেন (১৪) নতুন উদ্দেশ্যে জীবনের পথচালা শুরু হয়েছে। এ জন্য সহায়তা করেছে “স্বপ্ন ঘর” নামে এক সংগঠন।

রাস্তায় রাস্তায় ভিক্ষা করা  বন্ধ করে ভিক্ষাবৃত্তির  ছোবল থেকে অভিশাপ মুক্ত হয়ে ঝালমুড়ির দোকান নিয়ে ব্যস্ত এখন রাকিব। আজ (১৭ নভেম্বর) রবিবার সকাল ১২ টায় নরসিংদী সরকারি কলেজের পাশে এক অনুষ্ঠানে “স্বপ্ন ঘর” নামে সেবামূলক সামাজিক সংগঠন রাকিব ও তার পিতা কালা চাঁদ মিয়াকে “স্বপ্ন ঘর ঝালমুড়ি” নামক একটি ঝালমুড়ির দোকান উপহার দেয়া এবং ইতিপূর্বে এই সংগঠনটি প্রতিবন্ধী রাকিবকে একটি হুইল চেয়ারও  প্রদান করে। এক মাস পূর্বে নিউজ ঢাকা ২৪ এ ছিন্নমূল অসহায় দ্ররিদ প্রতিবন্ধী শিশু রাকিব হোসেনের জীবন নিয়ে একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করলে এটা ঘিরে নরসিংদী জেলাসহ বিভিন্ন জায়গায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়।

এর ধারাবাহীকতায় গাজী হাসান নামে একজন  ব্যবসায়ী রাকিবকে ৩ হাজার টাকা প্রদান করেন এবং তারপর “স্বপ্ন ঘর” এর পরিচালক মাজাহারুল ইসলাম তাদের সংগঠনের মধ্যদিয়ে রাকিবকে ভিক্ষাবৃত্তি পেশা থেকে মুক্ত করবার উদ্যোগ গ্রণন করেন। আজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নরসিংদী প্রেসক্লাবে সাধারণ সম্পাদক, মাজহারুল পারভেজ(মন্টি), নরসিংদী ন্যাশনাল কলেজ উপাধ্যক্ষ আরিফ পাঠান, স্ট্যান্ডার্ট কলেজ পরিচালক নজরুল ইসলাম (অপু), প্রেসিডেন্সি কলেজ প্রভাষক এইচ আর অনির,নরসিংদী রোটারেক্টর ক্লাব অব সিটি সভাপতি মাহফুজ নাঈম সহ স্বপ্ন ঘরের পরিচালক মাজহারুল ইসলাম, জোয়েল আহমেদ, বোরহান উদ্দীন, আব্বাস মিয়া, প্রিন্স মাহমুদ শরীফ, হুমায়ুন আহমেদ, নাঈম ইসলাম, সিফাত সরকার, শিমুল ফরাজী সহো প্রবাসী কমিটির পরিচালক আরিফুল ইসলাম ও অনান্য সদস্য বৃন্দরা ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলো ১৩ শিক্ষার্থী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!