পেঁয়াজের

রাজশাহীতেও লাগামহীন পেঁয়াজের দাম, কেজি ২২০ টাকা

সজিবুল ইসলাম হৃদয়ঃ রাজশাহী বিভাগীয় শহরের বাজার গুলোতে পেঁয়াজের দাম লাগামহীন ভাবে বৃদ্ধি পেয়েছে। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০ টাকা ও ভারতীয় পেঁয়াজ ২০০ টাকা।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম ৩০ টাকা থেকে ৪০ টাকা বেড়ে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা থেকে ২২০ টাকা দরে।

নগরীর সাহেব বাজার, শালবাগান কাঁচা বাজারের আড়তগুলোতে পর্যাপ্ত পরিমাণ নেই পেঁয়াজের মজুদ। খুচরা বিক্রেতারা প্রতি কেজি ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি করছে। এদিকে দাম বেশি হওয়ায় সাধারণ ক্রেতারা পেঁয়াজ কিনতে হিমশিম খাচ্ছেন। বাধ্য হয়ে প্রয়োজন অনুযায়ী পেঁয়াজ না কিনে অল্প পরিমাণে পেঁয়াজ কিনছেন।

নগরীর উপশহর কাচাবাজারের ক্রেতা শহিদুল ইসলাম নিউজ ঢাকা কে অভিযোগ করে বলেন, দুই দিন পরপর দাম বাড়ানো আসলে ব্যবসায়ীদের কৌশল। তাঁরা ঠিকই কোনো না কোনো কারণ বের করে দাম বাড়িয়ে দেন। বাজারটা সিন্ডিকেটের দখলে। তা না হলে এক দিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ৩০-৪০ টাকা বৃদ্ধি সম্ভব নয়। আর ২২০ টাকা কেজি পেঁয়াজ তা ভাবায় যায় না।

অন্যদিকে দোকানদারদেরও পেঁয়াজ বিক্রি কমে গেছে বলে জানিয়েছেন এখানকার ব্যবসায়ীরা। এমতবস্থায়, পেঁয়াজের বাজার অস্থির থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে রাজশাহীর নিম্ন-মধ্যম আয়ের মানুষদের।

নিউজ ঢাকা

আরো পড়ুন,গরুর ব্যাপারীর ২৮ লাখ টাকা ছিনতাই, মামলা নিতে পুলিশের ঠেলাঠেলি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!