জবির দর্শন বিভাগের সেমিস্টার পরীক্ষার প্রশ্নে ব্যাপক ভুল

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দর্শন বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের ২য় সেমিস্টার (১১ব্যাচ) পরীক্ষার প্রশ্নে ব্যাপক ভুল থাকার অভিযোগ পাওয়া গেছে। আজ (বৃহস্পতিবার -১৪ নভেম্বর) বেলা ১২ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত অনুষ্ঠিত জ্ঞানবিদ্যা ও অধিবিদ্যা (৪২০৪) কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার প্রশ্নটি সংগ্রহ করে দেখা যায় সেখানে কোর্সের নাম সহ প্রায় ৮-১০টি বানান ভুল রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দর্শন বিভাগের কয়েকজন সাধারণ শিক্ষার্থী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের স্নাতক (সম্মান) পর্যায়ের শেষ পরীক্ষা হল ৪র্থ বর্ষের ২ সেমিস্টার পরীক্ষা।এমন একটি গুরুত্বপূর্ণ পরীক্ষার প্রশ্নে এত ভুল থাকাটা কোনভাবেই মেনে নেওয়া যায় না। একই সাথে প্রশ্ন পত্রে এমন ভুল থাকার কারণ হিসেবে শিক্ষার্থীরা পরীক্ষা কমিটির স্বেচ্ছাচারিতা ও উদাসীনতা কে দায়ী করেছেন।

আরো জানা যায় যে, উক্ত ব্যাচের পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. সিদ্ধার্থ শংকর জোয়ার্দ্দার। তিনি একই সাথে দর্শন বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। পরীক্ষার প্রশ্নে এমন ভুল থাকার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, প্রশ্নটি এখনো আমি দেখিনি। একই সাথে ব্যস্ততার কারণে পরে কথা বলবেন বলে জানান তিনি৷ এই রিপোর্ট লেখার পূর্ব পর্যন্ত তার সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীর দৌলতদিয়ায় যানবাহনের সাড়ি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টিকার জন্য আবেদন করেছে জবির ৯৪৫৪ শিক্ষার্থী

অপূর্ব চৌধুরী: করোনা ভাইরাসের টিকা পেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবেদনের সময় শেষ হয়েছে গতকাল …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!