বিআইডাব্লিউটিএর

বিআইডাব্লিউটিএর সীমানা পিলার ঘাটের সিড়িতে , জনদূর্ভোগে এলাকাবাসী !

ঢাকার কেরানীগঞ্জে জিনজিরা বাশ পট্টি নৌকা পারাপার ঘাটের পাশে সীমান প্রাচীর রেখে চলে গেছে বিআইডাব্লিউটিএর লোকজন। এতে করে জনদূর্ভোগের স্বীকার এখানকার বাসিন্দারা।

নদীর তীর রক্ষায় পূর্বের সীমানা প্রচাীরগুলো ছোট হওয়ায় আগের পিলারগুলো  সরিয়ে টেকসই সীমানা প্রাচীর নির্মানে উদ্দ্যোগ নেয় নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় বাশ পট্টি ঘাটের সামনে পিলার উঠানোর সময় পূর্বের পিলারটি বাঁশ পট্টি সিরিতে ফেলে রেখে চলে যায়। মিজান নামের বাশ পট্টির এক বাসিন্দা জানায়, এই পিলারটি সিরিতে রাখার সময় মারাত্মক দূর্ঘটনার কবলে পরতো দু-জন পথচারীদের। একটুর জন্য বেচে যায় তারা।সরকারি কাজ তাই দায় সারা ভাবে কাজ ফেলে চলে যায় তারা।এগুলো দেখার কেউ নেই বললেই চলে।
সরেজমিন কেরানীগঞ্জ বাঁশ পট্টি ঘাটের সামনে গেলে দেখা যায় সিরির মাঝে পিলারটি রেখে চলে যায় বিআইডাব্লিউটিএর এর কর্মকর্তার। এই ঘাটটি দিয়ে মূলত মিটফোর্ড হাসপাতালে রোগীরা চলাচল করে থাকে। সীমানা পিলারটির জন্য মারাত্মক দূর্ঘটনার স্বীকার হতে পারে এখানাকার বাসিন্দারা।
এদিকে চান মিয়া নামে এক বাসিন্দা জানায় রাতে এই ঘাট দিয়ে মিটফোর্ড হাসপাতালে অনেক রোগির চলাফেরা করে।এই সীমনা প্রচাীরটির জন্য তাদের সবচেয়ে বেশি দুর্ভোগের কবলে পরতে হবে। এই কাজের দায়িত্বে থাকা সুপারভাইজার সোহেল মাহমুদ জানায়,পিলারটি পরে গড়িয়ে সিড়ির সামনে চলে যায়। আমরা দ্রুত পিলারটি এই ঘাট থেকে সরিয়ে ফেলবো।
এ বিষয়ে কথা বলার জন্য বিআইডাব্লিউটিএর নৌ বন্দরের যুগ্ন পরিচালক একে এম আরিফ উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি।

আরো পড়ুন,কেরানীগঞ্জে জিএসসি ও পিইসি পরিক্ষায় ২ সহদোরের গোল্ডেন জিপিএ-৫

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অগ্নি নির্বাপন

কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর অধিকাংশ দোকানেই নেই কোন অগ্নি নির্বাপন ব্যবস্থা !

ঢাকার কেরানীগঞ্জের কালিগঞ্জ গার্মেন্টস পল্লী অগ্নিকান্ডের জন্য অত্যন্ত ঝুকিপূর্ন একটি এলাকা। এখানে রয়েছে প্রায় ৮ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!