সংবাদ সম্মেলন

৫ দফা দাবিতে জবি শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি :জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শিক্ষার্থীরা আজ (বুধবার- ৩০ অক্টোবর) ৫ দফা দাবিতে সংবাদ সম্মেলন ও উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। আসন্ন সিন্ডিকেট সভা উদ্দেশ্য করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি ৫ দফা দাবির প্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন ও স্মারকলিপি প্রদান করে বলে জানান।

আজ (বুধবার -৩০ অক্টোবর) দুপুর ১ টায় উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদানের পর শিক্ষার্থীরা ভাষা শহীদ রফিক ভবনের নিচে এই সংবাদ সম্মেলন করেন।

শিক্ষার্থীদের ৫ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে বর্তমান সময়ের নানা সমস্যা সহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) এর বিষয়টি উঠে আসে।

শিক্ষার্থীদের তাদের ৫ দফা দাবি গুলো হলোঃ

১.দ্বিতীয় ক্যান্টিন নির্মাণ।

২.ছাত্রী হলের নির্মাণ কাজ ডিসেম্বরের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় কে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক চাপ প্রদান।

৩.আগামী বছরে ৩ জানুয়ারি এর মধ্যে জকসু নির্বাচনের তফসিল ঘোষণা এবং বিতর্কিত শর্তমুক্ত জকসু আইন প্রণয়ন।

৪. জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রদান ফটকের সামনের রাস্তায় ওভারব্রীজ নির্মাণ।

৫.জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষকদের মধ্যে থেকেই ট্রেজারার নিয়োগ।

শিক্ষার্থীরা আশাবাদ ব্যক্ত করেন যে, আসন্ন সিন্ডিকেট সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ৫ দফা দাবি নিয়ে আলোচনা করে সেগুলো দ্রুত বাস্তবায়ন করবেন। আর তা না হলে তারা অন্যভাবে দাবি আদায় করার কথা জানান।

দাবি গুলো সম্পর্কে সংবাদ সম্মেলনে উপস্থিত শিক্ষার্থী মো. রাইসুল ইসলাম নয়ন বলেন বিশ্ববিদ্যালয়ে ২য় ক্যান্টিন হওয়ার কথা থাকলে তা কোন এক অদৃশ্য কারণে তা এখনো পর্যন্ত হয়নি। আমরা অতিদ্রুত ২য় ক্যান্টিন করার দাবি জানাচ্ছি যেখানে বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক সংগঠন গুলো মুক্ত রাজনীতি চর্চার সুযোগ পাবে।

এছাড়াও তিনি বলেন বিশ্ববিদ্যালয় কর্তৃক যে বিতর্কিত জকসু আইন প্রণয়ন করা হয়েছে তা অবিলম্বে পরিবর্তন করে আগামী ৩১ জানুয়ারির মধ্যে জকসু নির্বাচনের তফসিল ঘোষণা করতে হবে। কেননা এই বিতর্কিত আইন থাকলে হাইকোর্টের রিটের মাধ্যমে নির্বাচন পিছিয়ে যাওয়ার সম্ভাবনা আছে।

উল্লেখ্য, জবি শিক্ষার্থীদের পূর্বের দাবী দাওয়ার প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন ইতিবাচক মনোভাব লক্ষ্য করায় তারা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এই সংবাদ সম্মেলনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে মো. রাইসুল ইসলাম নয়ন,মিজানুজ্জামান খান শামীম, তৌসিব মাহমুদ সোহান, মাইনুল ইসলাম রাজন সহ অনেকে উপস্থিত ছিলেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,লালপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধানমন্ত্রী ‘মুকুট মণি’ সম্মাননা পাওয়ায় কুবি ছাত্রলীগের আনন্দ মিছিল

কুবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার ও মুকুট মণি’ সম্মাননায় ভূষিত করায় আনন্দ মিছিল …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!