আগুন

জবির চলন্ত বাসে আগুন,আতঙ্কিত শিক্ষার্থীরা

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মিরপুরগামী উত্তরণ (পরিবর্তিত স্বপ্নীল) বাসে আজ চলন্ত অবস্থায় আগুন লেগে যায়।তবে শেষ পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা যায়,জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মিরপুর এর উদ্দ্যেশ্যে আজ মঙ্গলবার বিকাল ৩.৩০টায় বাসটি রওনা দেয়।বাসে ত্রুটি থাকাও সত্বেও শিক্ষার্থীদের এই বাসেই মিরপুর নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।বাস শ্যামলী শিশুমেলার সামনে পৌছালে শিক্ষার্থীরা পোড়া গন্ধ পায় এবং বাসের চাক্কা থেকে ধোয়া বের হতে দেখে।শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে গেলে তারা বাস থামায় এবং তৎক্ষনাৎ বাস থেকে নেমে যায়।প্রায় আধঘন্টা পড়ে কল্যাণপুর বাস ডিপো থেকে অন্য একটি দ্বিতল বাসে শিক্ষার্থীদেরকে মিরপুর পৌছে দেয়া হয়।

বাসের চালক মোঃসুলাইমান এ বিষয়ে বলেন, “বিশ্ববিদ্যালয় থেকে বাসের ইঞ্জিনে সমস্যা থাকা অবস্থায় আমরা বাস ছাড়ি।কিন্তু পথিমধ্যে শিক্ষার্থীদের চিল্লাচিল্লিতে বাস থামিয়ে দেখি বাসের টায়ারে আগুন জ্বলছে।”
এর কারণ জানতে চাইলে তিনি বলেন ব্রেকশো এর ত্রুটি থাকার কারণে ব্রেকশো এবং বাসের চাক্কার ঘর্ষনে বাসের চাক্কায় আগুন ধরে যায়।

এ ব্যাপারে বাসের যাত্রী, জবির রসায়ন বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী তোসেফ শাকিল বলেন ‘বাস নষ্ট থাকা সত্বেও কতৃপক্ষ আমাদেরকে এই বাসেই যাতায়াত করার জন্য বাধ্য করে।বাসে প্রচন্ড ধোয়া আসার কারণে আমরা বাস থামাতে বলি এবং বাস থেকে নেমে বাসের টায়ারে আগুন জ্বলতে দেখি। প্রশাসনের কাছে আমাদের জীবনের কোনো মূল্য নেই। তারা এসব বিষয়ে বরাবরই উদাসীন। আমরা প্রায় প্রতিদিন ই জীবনের ঝুকি নিয়ে যাতায়াত করি। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের আরও সতর্ক থাকা উচিৎ।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের পরিচালক আবদুল্লাহ আল মাসুদ কে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি দায় এড়িয়ে বলেন “আমাদের ভাড়াকৃত বাস গুলোয় সাধারণত সবসময়েই কিছু সমস্যা থাকে।তাদেরকে আমরা বাসের জন্য পরিপূর্ণ পেমেন্ট করার পরেও তারা নষ্ট বাস দিয়ে আমাদেরকে ঠকাচ্ছে,যা আমাদের জানা ছিলো না।শিক্ষার্থীদের এবং বাসের চালকের উপর দায় দিয়ে তিনি বলেন এ ব্যাপারে তারা আমাদেরকে জানালে আমরা অবশ্যই ব্যবস্থা নেয়ার চেষ্টা করতাম।

উল্ল্যেখ্য, এর আগেও ড্রাইভারের অসাবধানতার কারণে চলন্ত অবস্থায় বাস থেকে পড়ে জবি শিক্ষার্থী মাসুকের মৃত্যু এবং চলন্ত অবস্থায় বাসের চাকা খুলে যাওয়া সহ প্রতিনিয়ত নানান দূর্ঘটনার সম্মুখীন হচ্ছে জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের বাসে যাতায়াত করা সাধারণ শিক্ষার্থীরা।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ধর্ষকের কঠোর শাস্তি নিশ্চিতের দাবিতে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

১১ দফা দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের সংবাদ সম্মেলন

জবি প্রতিনিধি: প্রাথমিক সহকারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থীতা পুনর্বহাল এবং ডিপিএড প্রশিক্ষণ ভাতা দ্রুত প্রাপ্তিসহ ১১ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!