প্রতিবাদে

ভোলায় মুসল্লিদের উপর হামলার প্রতিবাদে ববি’তে বিক্ষোভ

জয়নাল আবেদীন,ববি প্রতিনিধিঃ ভোলায় বোরহান উদ্দীনে মহানবী (স)-কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে আন্দোলনরত মুসল্লীদের উপর চালানো নির্মম হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখার আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন।

আজ মঙ্গলবার বেলা ১১টার সময় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে ইশা ছাত্র আন্দোলনের ববি শাখার সভাপতি মাহাবুব হোসেন বলেন, “বিশ্বের সর্বকালের মহামানব হযরত মুহাম্মাদ(স)-এর নামে কটুক্তি করার অর্থ হচ্ছে মুসলমানের কলিজায় আঘাত করার মাধ্যমে সাম্প্রদায়িক দাঙ্গাকে উস্কে দেয়া যা বাংলাদেশে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করার ষড়যন্ত্র চলছে।এটা একটি স্বাধীন রাষ্ট্রের জন্য কোনোভাবেই কাম্য নয়।যারা এমন সাম্প্রদায়িক দাঙ্গাকে উস্কে দেয় তাদেরকে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জোর দাবি জানাই”।

সমাবেশে ইশা ছাত্র আন্দোলনের ববি শাখার সাধারণ সম্পাদক শাকিল আহমেদ বলেন,”কেউ ধর্মীয় অনুভূতির উপর আঘাত করলে তার প্রতিবাদ করা আমাদের সাংবিধানিক অধিকার। সেই অধিকার ক্ষুন্ন করা হয় আন্দোলনরত মুসল্লিদের উপর গুলি করার মধ্য দিয়ে।যদি কোন দুষ্কৃতব্যক্তি থেকে থাকে তাহলে পুলিশ অন্যভাবে প্রতিহত না করে নির্বিচারে গুলি করে নিরহ মুসল্লিদের হত্যা করা হয় যা আমরা জাতি হিসেবে আজ লজ্জিত।মাননীয় প্রধানমন্ত্রী সুষ্ঠু তদন্ত করে যে বা যারাই দোষী তাদের সর্বোচ্চ শাস্তি প্রদান করবেন বলে আশা রাখি।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলনের প্রশিক্ষণ সম্পাদক হাফেজ মুহাম্মাদ সোলায়মান ও সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে লোক প্রশাসন বিভাগের ছাত্র ওবায়দুল্লাহ সিয়াম প্রমুখ। উল্লেখ্য,গত ২০ অক্টোবর ভোলা জেলায় ধর্ম অবমাননার অভিযোগে বোরহানউদ্দিনে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচার দাবিতে তৌহিদী জনতা’র ব্যানারে বিক্ষোভ থেকে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কীর্তিনাশার বৃক্ষরোপণ কর্মসূচি

পল্লব সিয়াম: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন- কীর্তিনাশার পক্ষ থেকে শরীয়তপুর সরকারি কলেজ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!