বশেমুরবিপ্রবির

শেখ রাসেলের জন্মদিনে কেক কাটলো বশেমুরবিপ্রবির শেখ রাসেল হলের শিক্ষার্থীরা

সুকান্ত সরকার, বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবির) শেখ রাসেল হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৫৬ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৮অক্টোবর) সকাল ১১.০০ টায় শেখ রাসেল হলের প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান (টিটো) এর সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান এর উপস্থিতিতে হল চত্ত্বরে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় অন্যান্যের সাথে উপস্থিত ছিলেন হলের সহকারী প্রভোস্ট হাসেম রেজা, সহকারী প্রক্টর হুমায়ুন কবীর, ছাত্রউপদেষ্টা কাজী মশিউর রহমান সহ বিভিন্ন বিভাগের শিক্ষকও শিক্ষার্থীগণ।

আয়োজন উপলক্ষে হলের প্রভোস্ট মোঃ ফায়েকুজ্জামান টিটো বলেন,” আমি খুবই আনন্দিত দ্বায়িত্ব গ্রহনের পরই জাতির পিতার কনিষ্ঠ পুত্রের জন্মদিন উদযাপন করতে পেরে এবং বরাবরের মতো জাতির পিতার চেতনাকে ধারন করে জাতির শ্রেষ্ট সন্তানদের স্মরণ করে যাবো”।

উক্ত আয়োজন সম্পর্কে জানতে চাইলে প্রক্টর ড. রাজিউর রহমান বলেন” জাতির পিতার কনিষ্ঠপুত্রের নামাঙ্কিত এই শেখ রাসেল হলের সকল শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যাদের সহযোগীতায় আজকের এই আয়োজন হয়েছে এবং এই হল জ্ঞান চর্চা ও গবেষনার ক্ষেত্রভুমি হয়ে উঠবে বলে আশা করি

এছাড়া তিনি, ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট ঘাতকের বুলেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন”।

উল্লেখ্য,শেখ রাসেল ১৯৬৪ সালেন ১৮ অক্টোবর জাতির পিতার সর্বকনিষ্ঠ পুত্র হিসাবে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের বাকি সদস্যদের সাথে ঘাতকের গুলিতে নির্মমভাবে মৃত্যুবরন করেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে নরসিংদী জেলা পুলিশের আলোচনা সভা, সংবর্ধনা ও মঞ্চ নাটক প্রদর্শন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সামাজিক ও সাংস্কৃতিক

চিকিৎসা সেবার নামে জবিতে সহশিক্ষা কার্যক্রম সংকোচনের পরিকল্পনা

বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো বিশ্ববিদ্যালয়ের প্রাণ। একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে …

Leave a Reply

Your email address will not be published.