বাল্যবিবাহ

সিরাজগঞ্জে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ৩ ছাত্রী

সজিবুল ইসলাম হৃদয়ঃ সিরাজগঞ্জে সদরে একই দিনে ০৩ (তিন) স্কুল ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেছেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

গত শুক্রবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত মহিলা বিষয়ক অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার মোঃ বাবুল আক্তার ও আনসার ব্যাটালিয়নের সহযোগিতায় অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়।

প্রথমে বিকাল ৫.০০ টায় সিরাজগঞ্জ সদরের বাগবাটি ইউনিয়নের বৈদ্যধলডোব কিসমত পাড়ায় সপ্তম শ্রেণীর ছাত্রী সুমাইয়া খাতুন (১৩), সন্ধ্যা ৬.৩০ টায় শিয়ালকোল ইউনিয়নের জামুয়া গ্রামে দশম শ্রেণীর ছাত্রী মোছাঃ মানিয়া খাতুন (১৫) ও রাত ৭.৩০ টায় শিয়ালকোল ইউনিয়নের জামুয়া গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী আশা খাতুন (১৪) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।

শনিবার আদালত সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল হতে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়। তিনটি বাল্যবিবাহেই কনে অপ্রাপ্তবয়স্ক ।

বাল্যবিবাহগুলো বন্ধ করে সর্বমোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রত্যেক ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীর কালুখালীতে অবৈধভাবে বালু উত্তলনের ড্রেজার মেশিন জব্দ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!