শিক্ষার্থীর গায়ে

শিক্ষার্থীর গায়ে হাত তুললেই কঠোর ব্যবস্থা নেওয়া হবেঃ জবি উপাচার্য

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি :জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একজন শিক্ষার্থীর গায়ে অন্য একজন শিক্ষার্থী হাত তুললে অভিযোগের সাপেক্ষে দোষীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় আজ বুধবার (৯ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক মানববন্ধনে তিনি এই কথা বলেন।

সেসময় তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে সকলেরই নিজের মতামত প্রকাশের স্বাধীনতা রয়েছে। তুচ্ছ একটি ফেসবুক স্ট্যাটাসের জন্য বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের একজন মেধাবী শিক্ষার্থী আবরারকে তার জীবন দিতে হয়েছে। এটা চরম অন্যায়।
সেইসাথে তিনি বলেন, আবরার ফাহাদ হত্যাকান্ড বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি ও হলের প্রভোস্টের দায়িত্বে অবহেলার কারণেও হতে পারে৷ এই ধরনের হত্যাকাণ্ড থেকে সবাইকে সতর্ক ও সচেতন হতে হবে। এসময় তিনি আবরার হত্যাকান্ডের সাথে জড়িত সকলের দ্রুত বিচার দাবি করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদ এর সঞ্চালনায় এই মানববন্ধনে আরও বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আবুল হোসেন, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোঃ সেলিম,মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. শামীমা বেগম,বাংলা বিভাগের অধ্যাপক ড. হোসনে আরা জলী সহ আরও অনেক শিক্ষকবৃন্দ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,জবি ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধিকরণে কোষাধ্যক্ষকে স্মারকলিপি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঠাকুরগাঁওয়ে ট্রাক্টর দিয়ে ধানক্ষেত নষ্টের অভিযোগ

সুমন হাসান বাপ্পি ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিবাদমান জমি দখল নিতে ধান ক্ষেত ট্রাক্টর/ মাহেন্দ্র দিয়ে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!