অভিযুক্তদের

টাকার বিনিময়ে,কমিটি ভাঙ্গতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নারাজ জুবায়ের!

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে টাকার বিনিময়ে মেয়াদোত্তীর্ণ কমিটি বহাল এবং অভিযুক্তদের স্বপদে বহাল রাখার অভিযোগ উঠেছে।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের অর্ন্তভূক্ত কোতোয়ালি ও বংশাল থানা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হলেও নতুন কমিটি করার ক্ষেত্রে বারবার বাধা হয়ে দাড়াচ্ছেন মহানগর দক্ষিন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ।

জানা যায়, কোতোয়ালি থানা ছাত্রলীগের কমিটি অনুমোদন দিয়েছিলো আনিস-রানা কমিটি এবং বংশাল থানার কমিটি অনুমোদন দিয়েছিলো বায়েজীদ-সাব্বির কমিটি। হিসেব মতে দুটো কমিটির মেয়াদই শেষ হয়েছে অনেক আগে।

কোতোয়ালি থানা ছাত্রলীগের সভাপতি এম, নুরুল আমিনের বর্তমান বয়স ৩৫ পেরিয়ে গেছে। বিয়ে করে সংসারও করছে। বংশাল থানা ছাত্রলীগের ইমরান হোসেন জনেরও বয়স নেই। এই দুজনের কাছ থেকে অবৈধ অর্থনৈতিক সুবিধা নিয়ে এদের কমিটি বহাল রেখেছে জুবায়ের আহমেদ।

নাম না প্রকাশ করার শর্তে মহানগর দক্ষিণ ছাত্রলীগের এক যুগ্ম-সাধারণ সম্পাদক কে বলেন, ছাত্রলীগ নিয়মিত ছাত্রদের সংগঠন। নিয়মিত ছাত্ররাই ছাত্রলীগের পদে থাকবে। কিন্তু মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তার ব্যক্তিগত সুবিধার জন্য এই থানা কমিটি দুটো বহাল রেখেছে।

মহানগরের সভাপতি বারবার নতুন কমিটি করার কথা বললেও জুবায়ের আহমেদ এই কমিটি দিয়ে আরো কিছুদিন চালানোর পক্ষে।

তিনি আরো বলেন, এভাবে গঠনতন্ত্র উপেক্ষা করে ছাত্রলীগ চলতে পারে না। এতে জুবায়ের আহমেদ সাময়িক লাভবান হলেও দীর্ঘ ক্ষতির মুখে পড়ছে সংগঠন। তাই এখনই সময় গঠনতন্ত্র মেনে ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা।

এ বিষয়ে কথা বলার জন্য মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩১ জুলাই মেহেদি হাসানকে সভাপতি ও জুবায়ের আহমেদকে সাধারণ সম্পাদক করে মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটি ঘোষিত হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজধানীর ৩৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতির উপর হামলার প্রতিবাদে বিচারের দাবি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শোক দিবস উপলক্ষ্যে কোতোয়ালি থানা আওয়ামী লীগের আলোচনা সভা

জাতীয় শোক দিবস উপলক আলোচনা সভা ও দোয়া মাহফিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!