জবি ও জাবির ভর্তিপরীক্ষা একইদিনে, বিপাকে শিক্ষার্থীরা

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: আগামী ২৯ সেপ্টেম্বর (রবিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪টি বিশেষায়িত বিভাগের মধ্যে ৩ টি বিশেষায়িত বিভাগের (সংগীত বিভাগ,চারুকলা বিভাগ, নাট্যকলা বিভাগ) এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সি-ইউনিটের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

একই দিনে দুইটি বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবার কারণে বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, ২৯ সেপ্টেম্বর (রবিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩ টি বিশেষায়িত বিভাগের (সংগীত বিভাগ, চারুকলা বিভাগ ও নাট্যকলা বিভাগ) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম বর্ষের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে।

যেখানে সকাল ৯ টা থেকে ৯.৪৫ মিনিট পর্যন্ত সংগীত বিভাগের লিখিত ভর্তিপরীক্ষা, সকাল ১০.৩০ মিনিট থেকে ১১.৩০ মিনিট পর্যন্ত নাট্যকলা বিভাগের লিখিত ভর্তিপরীক্ষা এবং দুপুর ২ট থেকে ৩ টা পর্যন্ত চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করা হয়েছে।

কিন্তু একইদিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সি-ইউনিটের ভর্তিপরীক্ষাও বিভিন্ন শিফটে অনুষ্ঠিত হবে। একই দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ভর্তিপরীক্ষার্থীরা চরম বিভ্রান্তিতে পড়েছেন।

এই বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানের কাছে জানত চাইলে তিনি বলেন, যেহেতু অনেক আগেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ভর্তিপরীক্ষার তারিখ জানানো হয়েছে তাই এখন আর ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করার সুযোগ আমাদের নেই।ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করতে হলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কেই করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ আলপ্তগীন এই বিষয়ে বলেন, জগন্নাথের ভর্তিপরীক্ষা জগন্নাথের বিষয় এবং জাহাঙ্গীরনগরের ভর্তিপরীক্ষা জাহাঙ্গীরনগরের বিষয়।

যেহেতু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষার তারিখ অনেক পূর্বেই জানানো হয়েছে তাই এখন ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করার কোন সুযোগ নাই।ভর্তিপরীক্ষার তারিখ পরিবর্তন করলে সেটা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় করুক।

একইদিনে জবি ও জবির ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে বলে অনেকটা হতাশজনক হয়েই ভর্তি পরীক্ষার্থীদেরকে যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ের ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীর বালিয়াকান্দি গঙ্গা স্নান ও মেলা শুরু

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!