বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিং

বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিং এখন ছয়! মাশরাফির অভিনন্দন

বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিং এখন ছয়! যে বাংলাদেশ টিম মাঠে নামতো সম্মান জনক একটা হারের জন্য অথবা ভালো একটা লড়াই করার জন্য। জয়ের চিন্তা খুব কম সময়ই মাথায় আসতো। মাঝে মাঝে জিতে গেলেও সেই কষ্টার্জিত সাফল্যকে বলা হতো দুর্ঘটনা। সে বাংলাদেশের ওয়ানডে র‍্যাঙ্কিং ছয়ে ওঠে আসা ক্রিকেট বিশ্বের অবাক করা নিউজ।

এই কিছুদিন আগের কথা।তখনকার দিন গুলোতে কি আমরা ভাবতে পেরেছিলাম, যে কোন ্‌একদিন শ্রীলংকা, পাকিস্তান, ওয়েষ্ট ইন্ডিজ এর মতো বাঘা দল গুলোকে পেছনে ফেলে বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিং এতো দ্রুত এতোটা এগিয়ে যাবে ?

আসলে এমনটা ভাবা তখন আমাদের জন্য স্বপ্নের মতো ছিলো। তবে সবার প্রচন্ড আত্ম বিশ্বাস ছিলো যে, একদিন আমরা সফল হবোই।

সেই দিনের লক্ষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল কে আমরা চোখবন্ধ করে সমর্থন দিয়ে গেছি। ক্রিকেটাররা যথেষ্ট পরিশ্রম করেছে।বাংলাদেশ ক্রিকেট বোর্ড সঠিক পরিকল্পনা গ্রহন করেছে ।দলীয় এবং ব্যক্তিগত নৈপুন্যের একটি সমন্বয় গত কয়েক বছর বাংলাদেশ ক্রিকেট টিমে আমরা দারুন ভাবে লক্ষ করেছি। ফলে ধরা দিয়েছে সাফল্য। বাংলাদেশ ক্রিকেট টিম উঠে এসেছে আই.সি.সি র‍্যাঙ্কিং এ ছয় নম্বরে।

২৪শে মে বুধবার, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারানোর মধ্যো দিয়ে নিশ্চিত হয়েছে বাংলাদেশে এর ছয়ে ওঠা।

আইসিসির পরবর্তী র‌্যাঙ্কিং হালনাগাদে এটি আনুষ্ঠানিক রূপ পাবে । নিউজিল্যান্ডকে হারানোর পর বাংলাদেশে এর রেটিং পয়েন্ট শ্রীলঙ্কার সমান ৯৩। তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে ছয়ে বাংলাদেশ, শ্রীলঙ্কা নেমে গেছে সাতে।

বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিংর‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় আরেকটা সুবিধা পেয়েছে বাংলাদেশ। ২০১৯ বিশ্বকাপে সরাসরি জায়গা পাওয়ার পথ অনেকটা নিশ্চিত।
বাংলাদেশ ক্রিকেট দলের এই জয়ের মুহুর্তে বাংলাদেশ ক্রিকেট দলকে নিউজ ঢাকা ২৪ ডটকমের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। তাদের প্রতি কৃতজ্ঞতা শত সমস্যার মাঝেও ১৬ কোটি মানুষকে একটু নির্ভার হাসির উপলক্ষ করে দেয়ার জন্য। আমরা তোমাদের জন্য গর্বিত।

সেদিন হয়তো বেশি দূরে নয় । যে দিন বাংলাদেশ র‍্যাঙ্কিং এ আরো  অনেক উপরে উঠবে। বড়ো বড়ো দল গুলো আমাদের সাথে খেলতে ভাবতে হবে। আমরা হয়তো শাসন করতে পারি ক্রিকেট বিশ্বকে।  বাংলাদেশ ক্রিকেট টিম এই রকম ভালো খেললে আমরা স্বপ্ন দেখতেই পারি এমন টা।

মাশরাফির অভিনন্দন

বাংলাদেশ ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী , সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশ ওয়ানডে র‍্যাংকিং এ ছয়ে উঠে আসায় দেশের ক্রিকেট পাগল হাজারো ভক্ত , ক্রিকেট বোর্ড , খেলোয়াড় ও দেশবাসীকে আন্তরিক অভিনন্দন জানান। সাফল্যের সে ধারা অব্যহত রাখতে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ।

নাফিউল ইসলাম ওপু।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ধুঁকতে ধুঁকতে কোয়ার্টারে উরুগুয়ে

  কোপা আমেরিকার সবচেয়ে বেশি ১৫ বার শিরোপা জিতেছে উরুগুয়ে। ২০১১ সালে সর্বশেষ শিরোপা জয়ের …

14 comments

  1. Hey there! I’m at work surfing around your blog from my new iphone 4! Just wanted to say I love reading your blog and look forward to all your posts! Keep up the fantastic work!|

  2. Why users still make use of to read news papers when in this technological world the whole thing is available on web?|

  3. Thanks , I have recently been looking for information about this topic for a while and yours is the best I’ve came upon so far. However, what in regards to the conclusion? Are you sure in regards to the source?|

  4. buy tadalafil generic – generic tadalafil canada buy tadalafil generic online

  5. Hi are using WordPress for your blog platform? I’m new to the blog world but I’m trying to get started and create my own. Do you need any html coding knowledge to make your own blog? Any help would be really appreciated!|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!