পূজা উদযাপন

আযান ও নামাযের সময় বাদ্যযন্ত্র,মাইক বাজানো থেকে বিরত থাকতে হবে : এসপি মারুফ

হিন্দু ধর্মাবলম্বিদের আসন্ন শারদী দুর্গোৎসব উপলক্ষে কেরানীগঞ্জ উপজেলার পূজা উদযাপন পরিষদ, বিভিন্ন পূজা কমিটি ও সনাতন ধর্মাবলম্বি নেতৃবৃন্দের সাথে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসনের সাথে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (২১সেপ্টেম্বর) সকালে ১১ টায় কেরানীগঞ্জ মডেল থানায় প্রাঙ্গণে কেরানীগঞ্জ মডেল থানা ও দক্ষিণ কেরানীগঞ্জ থানার যৌথ আয়োজনে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ দক্ষিণ) মাছুম আহমেদ ভূঁইয়`র সভাপতিত্বে উপজেলার প্রায় ১৫০টি পূজা মন্ডপের সভাপতি ও সাধারন সম্পাদক এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার (বিপিএম-সেবা,পিপিএম) ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা জেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোঃ মারুফ হোসেন সরদার উপস্থিত থেকে সকলের প্রতি দিকনির্দেশনা মূলক বক্তব্য রেখে আসন্ন দূর্গাপূজা উৎযাপনকারীদের উদ্দেশ্য বলেন পূজা মন্ডপে নিরবিচ্ছিন্ন নির্বিঘ্নে পূজা সম্পন্ন করতে নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে পুলিশ প্রশাসন সর্বদা কাজ করবে, পূজা মন্ডপে বিকল্প আলোর ব্যবস্থা করতে হবে এবং নিরাপত্তার জোর্দার করার জন্য সিসি ক্যামেরার ব্যবস্থা করা, পূজা মন্ডপের আশেপাশে যদি মেলার আয়োজন করা হয় তাহলে তা ছোট পরিসরে সীমিত সংখ্যক দোকানপাট করতে হবে যেন পূজায় কোন বিঘ্ন না ঘটে, প্রতিমা বিসর্জন সূর্যাস্তের আগে আলো থাকতে থাকতে দিতে হবে।

প্রতিটি মন্দিরে পুরুষ ও মহিলা উভয় সেচ্ছাসেবী রাখার পাশাপাশি তাদের দায়িত্বের পরিচালনার জন্য একটি পরিচয়পত্র প্রদান করা।

এসময় তিনি আরো বলেন আযান ও নামাযের সময় বাদ্যযন্ত্র মাইক বাজানো থেকে বিরত থাকতে হবে এবং ছাত্রছাত্রীদের পড়ালেখায় যেন ক্ষতি না হয় সেজন্য রাত ১২ টার পর মাইক বাজানোর বন্ধ রাখতে হবে,
পূজা মন্ডপের কাছে যেন কোন প্রকার বিস্ফোরক জাতীয় দ্রব না থাকে, মন্ডপের ভিতরে প্রবেশ করার জন্য মহিলা ও পুরুষদের জন্য আলাদা আলাদা ব্যবস্থা করতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার, ঢাকা জেলা (দক্ষিন) ডিবি অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম,মডেল কেরানীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ শাকের মোহাম্মাদ জোবায়ের,দক্ষিন কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ শাহ্ জামান,রোহিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল আলী,দক্ষিণ কেরানীগঞ্জ থানা পূজা কমিটির সভাপতি অনুপ কুমার বর্ম্মন , সাধারন সম্পাদক শ্রী উৎপল মজুমদার ,কেরানীগঞ্জ মডেল থানা পূজা কমিটির সভাপতি গোপাল চন্দ সরকার ও সাধারন সম্পাদক নিপেন চন্দ বর্ম্মন প্রমুখ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,শপথ নিলেন নবনির্বাচিত সাংসদ শহিদুল ইসলাম বকুল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি ও জঙ্গিবাদের কবল থেকে রক্ষার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন

দেশের শীর্ষ¯’ানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথকে দুর্নীতি ও জঙ্গিবাদের কবল থেকে রক্ষার দাবি জানিয়েছে প্রটেকশন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!