Breaking News
Home / শিক্ষা / প্রতি আসনের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বী জবির মানবিক ইউনিটে
মানবিক

প্রতি আসনের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বী জবির মানবিক ইউনিটে

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মানবিক শাখা (ইউনিট-২) এর ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে। মানবিক শাখায় (ইউনিট-২) এর মোট আসন ৮৫০টি।

প্রাথমিক আবেদনে মোট ২২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী মানবিক শাখার (ইউনিট-২) লিখিত ভর্তিপরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছিল।

সেই হিসেবে ২০১৯-২০ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখায় (ইউনিট-২) প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭ জন পরীক্ষার্থী।

বুধবার (১৮সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী শুক্রবার (২০সেপ্টেম্বর) ২টি শিফটে মানবিক শাখার (ইউনিট-২) ভর্তিপরীক্ষা সম্পন্ন করা হবে।

প্রথম শিফটের (সকাল) পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে ১১.৩০মিনিটে শেষ হবে। দ্বিতীয় শিফটের (বিকাল) পরীক্ষা বিকাল ৩টায় শুরু হয়ে ৪.৩০ মিনিটে শেষ হবে। প্রথম শিফটে (সকাল) জোড়সংখ্যার রোলনম্বরধারী পরীক্ষার্থীদের ও দ্বিতীয় শিফটে (বিকাল) বিজোড়সংখ্যার রোলনম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে।

উক্ত বিজ্ঞপ্তিতে আরও বলা হয় যে, ভর্তিপরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের নিজ নিজ আসন গ্রহণ করতে হবে। এবং ভর্তিপরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়া হবে। পরবর্তীতে কোনরকম অজুহাতেই কোন ভর্তিপরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।

উল্লেখ্য, এবারই প্রথম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের মধ্যেই সকল ভর্তিপরীক্ষার্থীদের আসনবিন্যাস সাজানো হয়েছে। যার ফলে বিশ্ববিদ্যালয়ের বাইরে অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে এবার ভর্তিপরীক্ষার কেন্দ্র থাকছে না।

প্রতিবারের মত এবারও পরীক্ষা কেন্দ্রে মোবাইল, ক্যালকুলেটর সহ অন্যান্য ইলেকট্রনিকস ডিভাইসসমূহ নিয়ে যাওয়া ও ব্যবহারের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরীক্ষার্থীরা শুধুমাত্র তাদের এডমিট কার্ড, কলম ও পেন্সিল নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে।পরীক্ষার্থীদেরকে তাদের নিজস্ব এডমিট কার্ডে পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকের নিকট থেকে স্বাক্ষর করিয়ে সেটা পরবর্তী ভর্তিপ্রক্রিয়ার জন্য সংরক্ষণ করতে হবে। এডমিট কার্ড ছাড়া কোন পরীক্ষার্থীকেই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে না।

পুরান ঢাকার অত্যাধিক জ্যামের কথা বিবেচনা করে সকল পরীক্ষার্থীদেরকে একটু দ্রুত ও পর্যাপ্ত পরিমান সময় নিয়ে পরীক্ষাকেন্দ্রে আসার উদ্দেশ্যে রওনা দেওয়ার পরামর্শ দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২৯ শিক্ষাবর্ষের ভর্তিপরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে নকল করার অপরাধে ৫ পরীক্ষার্থী বহিস্কার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

বিনামূল্যে বিতরণের জন্য জবির রসায়ন বিভাগের হ্যান্ড সেনিটাইজার তৈরি

সম্প্রতি করোনা ভাইরাস রোধে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে হ্যান্ড সেনিটাইজার তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন করেছে ...

করোনা ভাইরাস থেকে সুরক্ষার্থে জবিতে লিফলেট বিতরণ

করোনা ভাইরাস থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় সচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।সোমবার শিক্ষিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *