ভর্তিপরীক্ষা সম্পন্ন

জবির বাণিজ্য অনুষদের ভর্তিপরীক্ষা সম্পন্ন

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের (ইউনিট-৩) ভর্তিপরীক্ষা সম্পন্ন হয়েছে। বাণিজ্য অনুষদের ভর্তিপরীক্ষা সম্পন্নের মধ্য দিয়েই আনুষ্ঠানিকভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তিযুদ্ধ শুরু হয়েছে। শনিবার ( ১৪ সেপ্টেম্বর) ২টি শিফটে বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রথম শিফটের (সকাল) ভর্তিপরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে ১১.৩০ মিনিটে শেষ হয়। দ্বিতীয় শিফটের( বিকাল) ভর্তিপরীক্ষা বিকাল ৩টায় শুরু হয়ে ৪.৩০ মিনিটে শেষ হয়।এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসেই সকল পরীক্ষার্থীর আসনবিন্যাস সাজানো হয়েছে। বাণিজ্য অনুষদের মোট ৬১০টি আসনের বিপরীতে ২টি শিফটে মোট ২০ হাজার ৩০৭ জন শিক্ষার্থী ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

যার মধ্যে প্রথম শিফটে (সকাল) ১০ হাজার ১২৬ জন শিক্ষার্থী এবং দ্বিতীয় শিফটে ( বিকাল) ১০ হাজার ১৮১ জন শিক্ষার্থী ভর্তিপরীক্ষায় অংশগ্রহণ করে। এবার বাণিজ্য অনুষদের প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন শিক্ষার্থী। ভর্তিপরীক্ষা চলাকালীন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন এবং বলেন কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভর্তিপরীক্ষা সম্পন্ন হচ্ছে।

অনেক শিক্ষার্থীর আসন রুম খুঁজে পেতে সমস্যা হয়েছে।এজন্য ভর্তিপরীক্ষার্থীদের উচিত পরীক্ষার আগের দিন এসে তাদের নির্ধারিত আসন রুম দেখে যাওয়া। ভর্তিপরীক্ষার ফলাফলের ব্যাপারে তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের খাতা মানসম্মত ভাবে মূল্যায়ন করার জন্য যতদিন লাগবে ততদিন পরেই ফলাফল প্রকাশ করা হবে।পরীক্ষার্থীদের খাতা সুষ্ঠু ও সচেতন ভাবে মূল্যায়ন করা হবে।

এতে কোন পাস নাম্বার নেই। প্রত্যেক পরীক্ষার্থীর প্রাপ্ত নাম্বার অনুযায়ী মেধাতালিকা প্রকাশ করা হবে। নিরাপত্তার জন্য প্রতিবারের মত এবার ও পরীক্ষা কেন্দ্রে মোবাইল, ঘড়ি, ক্যালকুলেটর এবং অন্যান্য সকল ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পুরান ঢাকার রাস্তায় আজ অতিরিক্ত পরিমাণে জ্যাম থাকায় অনেক পরীক্ষার্থী যথাসময়ে কেন্দ্রে পৌঁছাতে পারে নি। যার ফলে নির্দিষ্ট সময়ের পরে আসলেও অনেক পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে ঢোকার সুযোগ দেওয়া হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীর উড়াকান্দা গ্রামে বিশাল আকৃতির হাতির অবস্থান

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কীর্তিনাশার বৃক্ষরোপণ কর্মসূচি

পল্লব সিয়াম: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন- কীর্তিনাশার পক্ষ থেকে শরীয়তপুর সরকারি কলেজ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!