শিক্ষার্থীদের

জবির শিক্ষার্থীদের সাথে র‍্যাবের সংঘর্ষ আহত ৭

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মিরপুরগামী উত্তরণ -২ বাসের শিক্ষার্থীদের সাথে র‍্যাব -১০ এর সদস্যদের সংঘর্ষের ফলে আহত হয়েছেন ৭জন শিক্ষার্থী।

বৃহস্পতিবার(১২ সেপ্টেম্বর) বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মিরপুর যাওয়ার পথে সায়দাবাদে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার এর নিচে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় যে, মিরপুরগামী উত্তরণ- ২ বাসটি সায়েদাবাদে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে যাওয়ার পর র‍্যাব-১০ এর একটি গাড়ি ( ঢাকা মেট্রো চ – ৫৩২২৩৭) রাস্তার মাঝখানে দাঁড় করিয়ে কিছু লোক নামাতে থাকে। সেসময় বাসের সাধারণ শিক্ষার্থীরা রাস্তার মাঝখান থেকে সেই গাড়িটি সরাতে বললে র‍্যাব সদস্যদের সাথে তাদের কথা কাটাকাটি শুরু হয়।

কথা কাটাকাটির একপর্যায়ে র‍্যাব-১০ এর সদস্যরা সাধারণ শিক্ষার্থীদের ধাওয়া করেন এবং অনেক শিক্ষার্থীকে মারধর করতে থাকেন। সেইসাথে অনেক শিক্ষার্থীকে র‍্যাব সদস্যরা তাদের গাড়িতে জোর করে তুলে নেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৭ জন শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।এদের মধ্যে একজনের চোখে মারত্মক চোট রয়েছে যার চোখের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীরা হলেন :
বিশ্ববিদ্যালয়ের ১১ ব্যাচের শিক্ষার্থী শরীফ ও শুভ, ১২ ব্যাচের শিক্ষার্থী রিফাত,১৪ ব্যাচের তাওসীফ কবির, সিয়াম, আল-আমিন প্রমুখ।

উক্ত হামলার ব্যাপারে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, আমাদের উপাচার্য মহোদয় র‍্যাব মহাপরিচালক বেনজির আহমেদের সাথে কথা বলেছেন।জড়িতদের বিরুদ্ধে তিনি দ্রুত কঠোর ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছেন। সেই সাথে প্রক্টর আরও বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে অবশ্যই মামলা করা হবে।

উক্ত ঘটনার ব্যাপারে র‍্যাব-১০ অফিসে ফোন দেওয়া হলে সেখানে কর্তব্যরত অফিসার শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করে বলেন প্রথমে সামান্য ভুল বোঝাবুঝি সৃষ্টি হলেও পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় পাবার পর র‍্যাব সদস্যরা শিক্ষার্থীদের সাথে ভালো ব্যবহার করেন সেই সাথে তিনি আরও বলেন র‍্যাব সদস্যরা কোন শিক্ষার্থীর ওপর আঘাত করে নি বরং তারা শিক্ষার্থীদের আবারও বাসে তুলে দিয়েছেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,সিরাজগঞ্জে টানা দুই দিনের বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সীমিত পরিসরে খুলছে রাজশাহী কলেজ

প্রশাসনিক সকল কার্যক্রমের জন্য স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে খুলছে রাজশাহী কলেজ। রোববার বিকেলে কলেজ অধ্যক্ষ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!