জবির বাণিজ্য অনুষদের ভর্তিপরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত

 

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধি: আগামী ১৪ সেপ্টেম্বর (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদী স্নাতক ( সম্মান) শ্রেণীর ইউনিট ৩ ( বাণিজ্য অনুষদ) এর ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সকালে ও বিকালে ২ টি শিফটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইউনিট ৩ ( বাণিজ্য অনুষদ) এর ভর্তিপরীক্ষা সম্পন্ন হবে।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্যগুলো জানানো হয়।
এছাড়াও বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে যে, এবার (২০১৯-২০ শিক্ষাবর্ষে) ইউনিট ৩ ( বাণিজ্য অনুষদ) এর ৫২০ টি আসনের বিপরীতে ২২ হাজার ৬৩৩ জন শিক্ষার্থী লিখিত ভর্তিপরীক্ষার জন্য মনোনীত হয়েছেন।এই মনোনীত শিক্ষার্থীদেরকে ২টি শিফটে ভাগ করে পরীক্ষা নেওয়া হবে।

প্রথম শিফট (সকাল) এর পরীক্ষায় জোড় রোল সংখ্যাধারী ও দ্বিতীয় শিফট ( বিকাল) এর পরীক্ষায় বিজোড় রোল সংখ্যাধারী পরীক্ষার্থীদের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তিপরীক্ষার সময় পরীক্ষার্থীকে অবশ্যই তার প্রিন্ট করা এডমিট কার্ড নিয়ে আসতে হবে। এবং দায়িত্বরত শিক্ষকের নিকট থেকে সেই এডমিট কার্ডে স্বাক্ষর করিয়ে নিতে হবে।

প্রথম শিফটের পরীক্ষা শুরু হবে আগামী শনিবার সকাল ১০ টায় এবং ১১.৩০ মিনিটে শেষ হবে। দ্বিতীয় শিফটের পরীক্ষা শুরু হবে দুপুর ৩.৩০ মিনিট থেকে এবং শেষ হবে বিকাল ৪.৩০ মিনিটে।
প্রথম শিফট (সকাল) এর ভর্তিপরীক্ষায় মোট ১১ হাজার ৩১৬ জন পরীক্ষার্থী এবং দ্বিতীয় শিফট ( বিকাল) এর ভর্তিপরীক্ষায় মোট ১১ হাজার ৩১৭ জন পরীক্ষার্থী অংশ নিবেন। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ( Jnu.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, এবারই সর্বপ্রথম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে সকল পরীক্ষার্থীর আসন বিন্যাস সাজানো হয়েছে। অর্থাৎ এবার বিশ্ববিদ্যালয়ের বাইরে অন্য কোথাও পরীক্ষা কেন্দ্র থাকছে না।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ পালিত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!