বিক্ষোভ মিছিল

জাবিতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রশাসনের করা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

মোঃ খালেদ সাইফুল্লাহ, (জাবি প্রতিনিধি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মন্ডলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা, প্রপাগাণ্ডা তথ্য ছড়ানোর অভিযোগ এনে এবং তার বিরুদ্ধে প্রশাসনের করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতা কর্মীরা।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়েে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘আন্দোলনকারীদের চাপে প্রশাসন এক পাক্ষিকভাবে সিন্ধান্ত নিতে পারে না। অভিযুক্ত ছাত্রলীগ নেতা যদি দোষী হয়ে থাকে তার বিচার সংগঠন করবে এবং তদন্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নিতে সহযোগিতা করবে।’

তিনি আরও বলেন, “অভিষেক মন্ডলের সাথে ঘটা ঘটনাটি পূর্ব পরিকল্পিত। তারা ইস্যু তৈরীর জন্য এমনটি ঘটিয়েছে”। প্রশাসনকে হুশিয়ার করে তিনি বলেন, “গুটিকয়েক শিক্ষার্থীর চাপের মুখে ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে প্রশাসন করেছে। কোন রকম তদন্ত না করে, সবার কথা না শুনেই মামলা করেছে। এছাড়া, ছাত্রলীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হলে বা হয়রানি করা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তিনি।”

মামলার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, এক ছাত্রকে মারধর করা হয়েছে এমন অভিযোগ পেয়েছি। মারধরকারী জাবির সাবেক ছাত্র। এখন সাবেক কোনো ছাত্রের বিরুদ্ধে তো বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিতে পারে না। এ জন্য আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।’

নিউজ ঢাকা

আরো পড়ুন,ছুটির দিনেও বিআইডাব্লিউটির বর্জ্য অপসারন কার্যক্রম অব্যাহত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধানমন্ত্রী ‘মুকুট মণি’ সম্মাননা পাওয়ায় কুবি ছাত্রলীগের আনন্দ মিছিল

কুবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার ও মুকুট মণি’ সম্মাননায় ভূষিত করায় আনন্দ মিছিল …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!