বঙ্গবন্ধুর

প্রধানমন্ত্রী ও দেশের মানুষের কাছে দোয়াপ্রার্থী বঙ্গবন্ধুর সহযোদ্ধা

ইসমাইল হোসেন টিটু: আখতার উল আলম এমন একজন কীর্তিমান পুরুষ যিনি বঙ্গবন্ধুর স্নেহছায়ায় থেকে মানুষের অধিকার আদায়ের সংগ্রাম অগ্রণী ভূমিকা পালন করে নেতৃত্ব দিয়েছেন।

কর্মনিষ্ঠা এবং আদর্শের প্রতি একনিষ্ঠ কর্মী হয়ে নিরলস শ্রমের মাধ্যমে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন । বঙ্গবন্ধুর আদর্শিক চেতনা ধারণকারী জনকল্যাণকামী একজন নেতা হিসেবে। এ দেশের রাজনৈতিক অঙ্গনে তিনি হয়ে উঠেছিলেন নির্লোভ, সৎ, ত্যাগী, সাহসী, স্বাধীনতা ও মুক্তিকামী এমন একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্ব ।

যার চেতনায় সর্বদাই বিরাজ করত দেশ ও সমাজের কল্যাণ। আখতার উল আলম কেবল যে বঙ্গবন্ধুর স্নেহভাজন ছিলেন তা নয়, তিনি বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে ছিলেন এক বিশ্বস্ত যোদ্ধা। তিনি সব সময় বলতেন, ‘আমি বঙ্গবন্ধুর একজন শিষ্য, এটাই আমার একমাত্র পরিচয়। দীর্ঘ ৪০ বছর সক্রিয়ভাবে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

বঙ্গবন্ধুর নির্দেশে তিনি আন্দোলন সংগ্রাম শুরু করেছিলেন। ১৯৭৫ সালে পরবর্তী স্বৈরশাসক জিয়াউর রহমানের আমলে কারাগারে ১৮ মাস কারারুদ্ধ ছিলেন। আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী হিসেবে।

পরবর্তী সময়ে সকল স্বৈরশাসকে আওয়ামী লীগের প্রতিটি আন্দোলনে অগ্রণী ভূমিকা দেখিয়েছেন এবং তিনি ছিলেন আওয়ামী সংগ্রামী মিছিলের প্রথমসারির একটি মুখ । বুলেটের সামনেও মিছিলের প্রথম সারিতে অনড় অবস্থানে বিরাজ করতেন। বর্তমানে তার দল আওয়ামী লীগের স্বর্ণযুগ চলছে। বাংলার প্রতিটি ঘরে চলছে উন্নয়নের সুবাতাস।এই ত্যাগী নেতা দেশ ও জাতির উন্নয়নে গর্বিত গর্বিত ও আনন্দিত।

অসম্ভব মেধাবী এই নেতা তৎকালীন আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে ছিলেন জনপ্রিয় একজন ব্যক্তিত্ব। স্বাধীনতার পূর্বে ছাত্র আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন। ১৯৭৫ পরবর্তীতে ঢাকা মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

পরবর্তীতে তিনি ১নং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ঢাকা মহানগর আওয়ামী লীগের অগ্রণী ভূমিকা রাখেন। তিনি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন রোগে ভুগছেন, বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আছেন। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দলের নেতৃবৃন্দ ও দেশবাসীর দোয়াপ্রার্থী।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ইটাব এর নৌ-ভ্রমণ প্রীতি সম্মেলন ২০২০ অনুষ্ঠিত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সোনাইমুড়ীর থানারহাট হাই স্কুল অ্যালামনাইয়ের নতুন কমিটি ঘোষণা

নোয়াখালীর সোনাইমুড়ী থানারহাট হাই স্কুল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!