কেরানীগঞ্জ সবুজায়নে ২০ হাজার গাছের চারা দিবেন শাহিন আহমেদ

কেরানীগঞ্জ সবুজায়নে ২০ হাজার গাছের চারা দিবেন শাহীন আহমেদ

“নতুন প্রজন্মের জন্য সবুজায়নে কেরানীগঞ্জ” এই স্লোগানকে সামনে রেখে কেরানীগঞ্জে ১ লাখ গাছের চারা রোপনের কর্মসূচি হাতে নিয়েছে কেরানীগঞ্জ উন্নয়ন সোসাইটি। এ কর্মসূচীটি সফল করার জন্য কেরানীগঞ্জ উপজেলার মাননীয় চেয়ারম্যান জনাব শাহীন আহমেদের সাথে কথা বলেন সংগঠনটির কর্মীরা।

কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ সংগঠনটিকে তাৎক্ষণিক ভাবে ২০ হাজার চারা গাছ তার পক্ষ থেকে দিবেন বলে যানান। এ কর্মসূচি সফল করার জন্য তিনি কেরানীগঞ্জ উন্নয়ন সোসাইটিকে সব ধরনের সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

এ সময় গাছ লাগানোর মাধ্যমে কেরানীগঞ্জ সহ সারা দেশে জনসচেতনতা গড়ে তোলার উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

জনাব শাহীন আহমেদ বলেন :  সুন্দর একটা প্রাকৃতিক পরিবেশের জন্য গাছ অপরিহার্য। খাদ্য ,বস্ত্র, বাসস্থান , চিকিৎসা সহ বিভিন্ন ক্ষেত্রে গাছের অবদান গুরুত্বপূর্ণ। জীবিকা নির্বাহ, অর্থনৈতিক উন্নয়ন, মানব কল্যান, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন সহ বাস্তু সংস্থানে গাছ গুরুত্ব পূর্ন ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। এই দেশের মাটি ও আবহাওয়া গাছ রোপন ও বনায়নের জন্য বিশেষ উপযোগী। দরকার শুধু আমাদের সর্বস্তরের মানুষের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করা।

উপজেলা চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ আরো বলেন, যুগের সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে কেরানীগঞ্জ ও আধুনিক হচ্ছে। অনেকেই  বাস ভবন, মার্কেট সহ বিভিন্ন ধরনের স্থাপনা নির্মান করতে গিয়ে গাছপালা কাটছেন। ফলে কেরানীগঞ্জে গাছের সংখ্যা দিন দিন ই কমে যাচ্ছে। এই ক্ষেত্রে নতুন গাছ লাগানোর ভূমিকা অনেক। নতুন নতুন গাছ রোপনের মাধ্যমে আমরা আগামী প্রজন্মকে একটা সবুজ ও প্রাকৃতিক পরিবেশ সমন্বিত কেরানীগঞ্জ উপহার দিতে পারি।

এ ছাড়া জনাব শাহীন আহমেদ কেরানীগঞ্জের যে কোন সমস্যা সমাধানে অথবা  উন্নয়ন মূলক কাজে যে কোন সংগঠনকেই সর্বাত্মক সহযোগিতার করবেন বলে জানিয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মনির হোসেন রাজীব ও সাংগঠনিক সম্পাদক শেখ কাওসার।

উল্লেখ্য এর আগে ও কেরানীগঞ্জে বৃক্ষ রোপন কর্মসূচীতে শাহীন আহমেদ উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। গত বছরের গ্রিন এন্ড ক্লিন কেরানীগঞ্জ নামক  এক বৃক্ষরোপন কর্মসূচিতে শাহীন আহমেদ এর ভূমিকা প্রশংসার দাবী রাখে।।

 

রাজু আহমেদ।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

২৬/০৫/২০১৭ ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

যশোরে ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক

আক্তার মাহমুদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা থানা পুলিশের অভিযানে ৭৫ পিচ ইয়াবা ট্যাবলেট সহ মোছাঃ …

16 comments

  1. recommended article, i like it

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!